শোক সমাবেশের ওপর চড়াও লন্ডন পুলিশ

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১৪ মার্চ ২০২১, ১৭:৫২

ফাইল ছবি

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে অপহরণের পর নিহত সারাহ এভারার্ডের প্রতি শোকার্তদের ওপর চড়াও হয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। স্থানীয় সময় গেল শনিবার সন্ধ্যায় দক্ষিণ লন্ডনের ক্ল্যাফার্ম এলাকার একটি পার্কে এক হাজারেরও বেশি মানুষ জড়ো হয়।

বার্তা সংস্থা রয়টার্স এর বরাত দিয়ে জানা যায় বিপণনকর্মী সারাহ এভারার্ড হত্যায় এক পুলিশকে দায়ী করে আদালতে তোলার কয়েক ঘণ্টা পর শোকার্ত লোকজন বাইরে বের হয়ে আসেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে হঠাৎ এই শোক সমাবেশের কোনো অনুমতি না থাকায় পুলিশ এতে বাধা দেয়।পুলিশ সদস্যেরা শোক সমাবেশে অংশ নেওয়া নারীদের অনেককে হাতকড়া পরিয়ে সেখান থেকে জোরপূর্বক সরিয়ে নেয়। জননিরাপত্তার কথা বলে পুলিশ চারজনকে আটক করার কথা জানিয়েছে।

পুলিশের এমন আচরণে লন্ডন মেট্রোপলিটন পুলিশের কমিশনার ডেম ক্রেসিডা ডিকের পদত্যাগের দাবি তুলেছেন লিবারেল ডেমোক্র্যাট পার্লামেন্ট সদস্য এড ড্যাভি। এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল পুলিশকে ঘটনার পূর্ণ বিবরণ দিয়ে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।লন্ডনের মেয়র ও লেবার পার্টির নেতা সাদিক খান টুইটবার্তায় বলেছেন, ‘পুলিশ কোভিড আইন বাস্তবায়ন করার অধিকার রয়েছে, কিন্তু ছবিতে যা দেখলাম, তা অপরিণামদর্শী এবং কোনোভাবেই যথাযথ নয়।’জরুরি ভিত্তিতে লন্ডন পুলিশ কমিশনারকে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলেছেন তিনি।লন্ডন পুলিশ গতকাল রাতে জন নিরাপত্তা, জনস্বাস্থ্য ও সমাবেশের অধিকার রক্ষায় ব্যর্থ হয়েছে বলে বিবৃতি দিয়ে জানিয়েছে ‘রিক্লেইম দিস স্ট্রিটস’ নামে প্রতিবাদকারীদের একটি গোষ্ঠী।লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলছে, জননিরাপত্তা নিশ্চিত করতে তাদের যে দায়িত্ব তারা শুধু সেটি পালন করেছে।

এনএফ৭১/ফামি/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top