• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিল-মেলিন্ডার বিচ্ছেদ ও সম্পদের বণ্টন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৪ মে ২০২১, ১৯:৫১

বিল-মেলিন্ডার বিচ্ছেদ ও সম্পদের বণ্টন

মেলিন্ডা গেটসের সঙ্গে দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানতে যাচ্ছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে বলেন, "আমরা আর বিশ্বাস করি না যে আমরা দম্পতি হিসাবে একসাথে আগাতে পারি"।

এই জুটি টুইট করে বলেছেন, "আমাদের সম্পর্কের বিষয়ে অনেক চিন্তাভাবনা এবং প্রচুর পরিশ্রমের পরে, আমরা আমাদের বিবাহ বন্ধনের সিদ্ধান্ত নিয়েছি।"

তাদের দুজনের রয়েছে বিপুল পরিমাণ যৌথ সম্পত্তি। এছাড়াও তারা বিশ্বের সবচেয়ে সম্মানীয় দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’-এরও প্রতিষ্ঠাতা। তাই তাদের বিচ্ছেদের খবর ছিল এই সংস্থার জন্য হুমকিস্বরূপ। তবে, ফাউন্ডেশনের ওপর এই বিচ্ছেদের কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন উভয়েই।

পরে এক বিবৃতিতে ফাউন্ডেশনও জানায়, বিল ও মেলিন্ডা উভয়েই ফাউন্ডেশনের কো–চেয়ারম্যান এবং ট্রাস্টি হিসেবে থাকবেন। অর্থাৎ বৈবাহিক বিচ্ছেদ হলেও আপাতত ফাউন্ডেশনে তারা এক থাকছেন। ফাউন্ডেশনের কৌশলগত বিষয়ের অনুমোদন, সব আইনি ইস্যু এবং সংস্থার সামগ্রিক দিকনির্দেশনা নির্ধারণে একত্রে কাজ করে যাবেন বিল গেটস ও মেলিন্ডা।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top