ফিলিস্তিনিদের ব্যাপক ধরপাকড় করছে ইসরায়েলি বাহিনী

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ মে ২০২১, ২৩:৫২

ফিলিস্তিনিদের ব্যাপক ধরপাকড় করছে ইসরায়েলি বাহিনী

নিরস্ত্র ফিলিস্তিনিদের বিরুদ্ধে আগ্রাসন শেষে এবার ব্যাপক ধরপাকড় শুরু করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। আগামী দুইদিনের মধ্যে ৫০০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে তারা। এজন্য সোমবার থেকেই ধরপাকড় শুরু করেছে ইসরায়েলি বাহিনী।

কুদস নিউজ নেটওয়ার্ক জানিয়েছে, অপারেশন ল অ্যান্ড অর্ডার শিরোনামে এই অভিযান চালানো হবে। ১৯৪৮ সালে অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলে এই গ্রেপ্তারি অভিযান চালানো হবে বলে জানিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের যুব সংগঠনগুলো এক বিবৃতিতে জানিয়েছে, ফিলিস্তিনি গ্রাম ও শহরে সহিংস এই অভিযান পরিচালনা করতে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সব ইউনিট এবং ব্রিগেড এবং কুখ্যাত বর্ডার পেট্রল বাহিনী এবং রিজার্ভ ব্রিগেডের হাজার হাজার সৈন্যকে মোতায়েন করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এটা যুদ্ধের ঘোষণা। ইসরায়েলি বাহিনী ৫০০-র বেশি ঘরে হানা দিয়ে আমাদের শিশু এবং যুবকদের অপহরণ করবে। এটা শুধু ‘ভয় দেখানো’ বা ‘ভয়ের নীতি’ প্রতিষ্ঠার চেষ্টা নয় বরং ইসরায়েলে ফিলিস্তিনি নাগরিকদের বিরুদ্ধে নজিরবিহীন যুদ্ধ ঘোষণা। আর এটা নীরবতার সঙ্গে কার্যকর করা হবে।

আমাদের মানুষজনদের উচিত এই যুদ্ধ প্রতিহত করা। বিশ্বকেও এগিয়ে আসতে হবে। এই অপরাধীরা আমাদের এলাকা এবং কমিউনিটির ওপর হামলার চালানোর আগেই এমনটা করতে হবে। এরই অংশ হিসেবে ঘরে ঘরে গিয়ে ফিলিস্তিনিদের গ্রেপ্তার করা হচ্ছে। তাদের পরিবারকে ভয় দেখানো হচ্ছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top