বিনামূল্যে বিয়ার দেয়ার ঘোষণা দিলেন বাইডেন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩ জুন ২০২১, ২০:১৬

বিনামূল্যে বিয়ার দেয়ার ঘোষণা দিলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস অর্থাৎ ৪ জুলাই এর মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্ককে অন্তত পক্ষে করোনা টিকার একটি ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে বিনামূল্যেদেওয়ার লোভ দিয়েছেন তিনি।

পুরো জুন মাসকে পদক্ষেপ গ্রহণের মাস বলে ঘোষণা করেছেন প্রেসিডেন্ট বাইডেন। চলতি মাসে যত বেশি সংখ্যক মানুষকে সম্ভব টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। সাধারণ মানুষের মধ্য থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে এমন একাধিক লোভনীয় প্রস্তাব। কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতনসহ ছুটিও দিচ্ছে।

বাইডেন বলেন, ভ্যাকসিন নিন, বিনামূল্যে বিয়ার পাবেন। তিনি বলেন, আমরা মার্কিন জনগণের সহায়তা চাচ্ছি। বাইডেন আরও বলেন, প্রত্যেককে ভ্যাকসিন নিতে হবে। যেন আমরা স্বাধীনতা দিবসে কোভিড থেকে স্বাধীন হওয়ার ঘোষণা দিতে পারি।

যুক্তরাষ্ট্রের ১২টি অঙ্গরাজ্যে ইতোমধ্যেই ৭০ শতাংশের বেশি মানুষ টিকা নিয়েছেন। অন্যান্য অঙ্গরাজ্যগুলোতেও চলতি সপ্তাহে আরও বেশি মানুষ টিকা গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন বাইডেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top