• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ব্ল্যাক ফাঙ্গাসের ভুয়া ওষুধ তৈরি ও বিক্রি, চিকিৎসকসহ আটক ১০

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২২ জুন ২০২১, ২২:৩২

ব্ল্যাক ফাঙ্গাসের ভুয়া ওষুধ তৈরি ও বিক্রি, চিকিৎসকসহ আটক ১০

ব্ল্যাক ফাঙ্গাসের ভুয়া ওষুধ তৈরি ও বিক্রির অভিযোগে ভারতের দুই চিকিৎসকসহ ১০ জনকে আটক করেছে দিল্লির পুলিশ। সোমবার (২১ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম কর্তৃক এমন তথ্য পাওয়া গেছে।

ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায় ব্যবহৃত লাইপোসোমাল অ্যাম্ফোটেরিসিন-বি ইঞ্জেকশন ও ৩ হাজার ২৯৩ ভুয়ো ইঞ্জেকশন জব্দ করেছে পুলিশ। সেই সাথে মোট ১০ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে রয়েছেন দুই জন চিকিৎসক। দক্ষিণপূর্ব দিল্লিতে ডা. আলতামাস হুসেইনের বাড়ি থেকে জব্দ করা হয় এই ভুয়া ওষুধ ও সরঞ্জাম।

দিল্লি ক্রাইম ব্রাঞ্চের ডিসিপি মনিকা ভরদ্বাজ বলেছেন, ‘উদ্ধার হওয়া বেশিরভাগ ইঞ্জেকশনই ব্ল্যাক ফাঙ্গাসের রোগের চিকিৎসায় লাগে। বেশ কয়েকটি রেমডিসিভির ইঞ্জেকশনও রয়েছে। এগুলোর বেশিরভাগই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে।’

এছাড়া স্থানীয় পুলিশ জানিয়েছে, এই জালিয়াত চক্রের সঙ্গে জড়িত আটক ব‌্যক্তিদের প্রত্যেকের কর্মস্থল যাচাই করা হচ্ছে। এছাড়া, আটক চিকিৎসকদেরও ডিগ্রি খতিয়ে দেখা হচ্ছে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top