• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঈশ্বরদীতে তুহিনের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

পাবনার ঈশ্বরদী থেকে | প্রকাশিত: ৫ জুলাই ২০২১, ১৯:১৬

ঈশ্বরদীতে তুহিনের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

করোনায় আক্রান্ত রোগীদের জন্য পাবনা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যা হাসপাতালে জীবন রক্ষাকারী চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন বঙ্গবন্ধু কেন্দ্রীয় পরিষদের সদস্য ও আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য জালাল উদ্দিন তুহিন। রোববার বেলা ১টায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগের সামনে অনাড়ম্বর আয়োজনে এসব সামগ্রী প্রদান করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খানের হাতে এসময় পূর্ণাঙ্গ ২০টি অক্সিজেন সিলিন্ডার, ট্রলি, ফ্লো-মিটার, ক্যানোলা ও অক্সিজেন মাস্কসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী তুলে দেন জালাল উদ্দিন তুহিনের প্রতিনিধি ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি ইমরুল কায়েস দারা ও সাবেক ছাত্রনেতা আরিফ সুমন।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঈশ্বরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সানোয়ার হোসেন ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি খালেদ হোসেন প্রমুখ।

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, করোনা রোগীদের জন্য ঈশ্বরদীতে ২৩টি শয্যা রয়েছে। এরমধ্যে হাসপাতালের তৃতীয়তলায় ১৩টি বেড, তিনটি কেবিন এবং নিকটবর্তী ভবনে রয়েছে ১০টি শয্যা। এ বিষয়ে আসমা খান বলেন, ঈশ্বরদী উপজেলায় প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বাড়ায় অক্সিজেনের প্রয়োজনীয়তা বাড়ছে। এজন্য করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করতে আমাদের বেশ বেগ পেতে হচ্ছে।

বিষয়টি অনুধাবন করে সামাজিক সহযোগিতার অংশ হিসেবে সমাজসেবী জালাল উদ্দিন তুহিন ব্যক্তিগত উদ্যোগে ঈশ্বরদীতে অক্সিজেন সিলিন্ডারসহ প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী প্রধান করেন। এতে করোনা রোগীদের চিকিৎসা অনেকটা সহজ হবে। জালাল উদ্দিন তুহিন বলেন, করোনা রোগীদের জন্য তাঁর প্রচেষ্টা অব্যাহত থাকবে। যখনই অক্সিজেন ফুরিয়ে যাবে তখনই নতুনভাবে এগুলো সরবরাহ করা হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: ঈশ্বরদী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top