• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুন্দরবনে হারিয়ে যাওয়ার ১৩ দিন পর মানসিক ভারসম্যহীন নারী উদ্ধার!

বাগেরহাট থেকে | প্রকাশিত: ৩১ জুলাই ২০২১, ২১:১১

সুন্দরবনে হারিয়ে যাওয়ার ১৩ দিন পর মানসিক ভারসম্যহীন নারী উদ্ধার!

 

বাগেরহাটের শরণখোলা উপজেলায় লোকালয় থেকে চার কিলোমিটার দুরে গভীর সুন্দরবন থেকে আনুমানিক ৩০ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন এক নারীকে তের দিন পরে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ইটবাড়িয়া নামক স্থান থেকে ঐ নারীকে উদ্ধার করে স্থানীয় এলাকাবাসী।

শরণখোলার সুন্দরবন সংলগ্ন খুড়িয়াখালী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল মোল্লা জানান, জেলেদের কাছে সুন্দরবনে নারীর সন্ধান পেয়ে তার নেতৃত্বে ৩০/৪০ জন লোক চারদিন ধরে সুন্দরবনের বিভিন্ন স্থানে তল্লাশি করে শুক্রবার দুপুরে বনের ইটবাড়িয়া নামক স্থানে একটি গাছের ডালে উলঙ্গ অবস্থায় বসা মানসিক ভারসাম্যহীন ঐ নারীকে উদ্ধার করে শরণখোলা বাজারে নিয়ে আসা হয়।

শরণখোলা বাজার কমিটির সেক্রেটারী সেলিম খান জানান, বেশ কিছুদিন আগে অজ্ঞাত পরিচয়ের ঐ মানসিক ভারসাম্যহীন নারীকে শরণখোলা বাজারে বিক্ষিপ্ত ঘোরাফেরা করতে দেখা যায়। তের দিন আগে লোক মুখে জানতে পারি ঐ নারী নদী সাতরে সুন্দরবনে প্রবেশ করে। এর পরে তার আর কোন খোঁজ পাওয়া যায়নি।

চারদিন আগে সুন্দরবন থেকে ফিরে আসা এক জেলে ঐ নারীকে বনের ইটবাড়ীয়া এলাকায় নদীর চরে হাটতে দেখে এসে এলাকাবাসীকে জানায়। এরপরে চারদিন ধরে বনের বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে তাকে শুক্রবার দুপুরে উদ্ধার করে এনে প্রয়োজনীয় খাবার ও চিকিৎসা দেয়া হয়েছে।

বনবিভাগের শরণখোলা ষ্টেশন কর্মকর্তা আঃ মান্নান জানান, স্থানীয় জনসাধারণ বন থেকে একজন নারীকে উদ্ধার করেছে বলে শুনেছেন। পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবন থেকে নারী উদ্ধারের ঘটনা তার জানা নেই তিনি এ প্রতিনিধির কাছেই প্রথম শুনেছেন বিষয়টি খোঁজ নিবেন বলে জানান।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: বাগেরহাট


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top