• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নানা আয়োজনে পাবনার সাতবাড়িয়া গণহত্যা দিবস পালিত

পাবনা থেকে | প্রকাশিত: ১৩ মে ২০২২, ০৮:০০

নানা আয়োজনে পাবনার সাতবাড়িয়া গণহত্যা দিবস পালিত

শহীদদের শ্রদ্ধাঞ্জলি, শোক র‌্যালী ও দোয়াসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে পাবনার সাতবাড়িয়া গণহত্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) সকালে গণকবর ও বধ্যভূমিতে শ্রদ্ধা জানায় শহীদ পরিবারের সংগঠন স্মরণে ৭১ প্রজন্ম। এ সময় গণহত্যায় শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সাথে নিয়ে সাতবাড়িয়া কলেজ মাঠে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের কর্মীরা।

১৯৭১ সালের ১২ মে এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী তাদের দোসরদের সহযোগিতায় সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের ২০টি গ্রামের নিরীহ মানুষের ওপর বর্বরোচিত হামলা চালায়। স্থানীয় রাজাকার আলবদর বাহিনীর সহায়তায় ৬ শতাধিক নারী-পুরুষকে নৃশংসভাবে হত্যা করে অধিকাংশ মরদেহ পদ্মা নদীতে ভাসিয়ে দেয়। কিছু মরদেহ স্থানীয়রা উদ্ধার করে গণকবর দেয়।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top