• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চুনারুঘাটে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৩:০০

চুনারুঘাটে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার একটি পুকুর থেকে মায়া হরিণ উদ্ধার করা হয়েছে। পরে এলাকাবাসী এই হরিণটিকে বন বিভাগে হস্তান্তর করে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ৮টার দিকে উপজেলার ফাটাবিল এলাকা থেকে হরিণকে উদ্ধার করা হয়। হরিণটি প্রাপ্ত বয়স্ক এবং সেটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে ।

স্থানীয় সংবাদকর্মী আব্দুর রাজ্জাক রাজু বলেন, একটি মায়া হরিণ বৃহস্পতিবার সকালে রেমা-কালেঙ্গা অভয়ারণ্য থেকে লোকালয়ে চলে আসে। পরে কয়েকজন হরিণটিকে ধরার জন্য ধাওয়া দিলে সেটি দৌঁড়ে চেগানগর মসজিদের পুকুরে পড়ে যায়। এ সময় সৌদিআরব প্রবাসী মাখন মিয়া এবং তার স্ত্রী স্কুল শিক্ষিকা ফজলুন নেহার ডলি হরিনটিকে উদ্ধার করেন। তাৎক্ষণিক হরিণটিকে হস্তান্তরের জন্য বন বিভাগে খবর দেওয়া হয়। সকাল ১১টার দিকে সাতছড়ি বন বিটের কর্মকর্তা মাজহারুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছেন।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক বলেন, এই বন্যপ্রাণীকে যারা উদ্ধার করেছেন তাদের ধন্যবাদ জানাই। বন বিভাগের সঙ্গে সমন্বয় করে দ্রুত হরিণটিকে যথাস্থানে অবমুক্ত করা হবে।

বন কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, এটি প্রাপ্ত বয়স্ক হরিণ। বয়স ৭/৮ বছর হতে পারে। হরিণটি দৌঁড়ানোর সময় মুখে ও পায়ে আঘাত পেয়েছে। অনেক বেশি ভয়ও পেয়েছে। চিকিৎসা দিয়ে সুস্থ করার পর হরিণটিকে বনে অবমুক্ত করা হবে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top