• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টানা ৮ দিন পর সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২, ২১:১৪

টানা ৮ দিন পর সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

শারদীয় দুর্গোৎসব ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে টানা ৮ দিন পর দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানিসহ সকল বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (০৮ অক্টোবর) সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।

সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুর রশিদ জানান, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে গত সপ্তাহের শনিবার (০১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (০৬ অক্টোবর) পর্যন্ত টানা ৬ দিন এই বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ও পরের সপ্তাহের শুক্রবার (০৭ অক্টোবর) সাপ্তাহিক ছুটি থাকায় দুর্গাপূজার ৬ দিনের সঙ্গে আরও দুই দিন যোগ হয়ে মোট ৮ দিন বন্ধ থাকে। আট দিন বন্ধ থাকার পর শনিবার (০৮ অক্টোবর) সকাল থেকে যথারীতি বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বলেন, ৮ দিন স্থলবন্দর বন্ধ থাকলেও এই সময়ে বন্দরের অভ্যন্তরে থাকা আমদানি করা পণ্য লোড-আনলোডের কাজ স্বাভাবিকভাবে হয়েছে। এছাড়া পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে যেসব ভারতীয় পণ্যবোঝাই গাড়ি অবস্থান করছিল, সেসব গাড়ি খালাস কার্যক্রম অব্যাহত ছিল।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top