• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কিভাবে সৌদিতে কোরআন প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়ার ফয়সাল তৃতীয় হলেন? বাবা-মা কী বললেন...

শাকিল খান | প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৭

ছবি: সংগৃহীত

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে আয়োজিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ ফয়সাল আহমেদ। তার এ অর্জনে বাবা-মাসহ গর্বিত জেলাবাসী। ফয়সাল বিজয়নগর উপজেলার ইছাপুরা ইউনিয়নের কুতুবপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে। 

বুধবার (৬ সেপ্টেম্বর) বর্ণাঢ্য আয়োজনে সৌদির বাদশাহ সালমানের পক্ষ থেকে ফয়সালের হাতে পুরস্কার তুলে দেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান। পুরস্কার স্বরূপ ফয়সালকে দেওয়া হয়েছে ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ ৬২ হাজার ৫৭৯ টাকা) ও সম্মাননা পদক।

ফয়সালের বাবা সিরাজ মিয়া বলেন, ফয়সালের শিক্ষাজীবন শুরু হয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মৈন্দ বারুরা দারুল উলুম হাফেজিয়া মাদরাসায়। পরে সে জেলা শহরের ইকরা মাদরাসায় ভর্তি হয়। বর্তমানে সে রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়াশোনা করছেন। ছোট থেকেই ফয়সাল ইসলামী লেখাপড়ার প্রতি বেশ মনোযোগী ছিল। সে সবসময় স্বপ্ন দেখত ইসলামী বিষয়ে ভালোভাবে লেখাপড়া করে একজন আলেম হবেন। সে স্বপ্ন নিয়েই সে এগিয়ে যাচ্ছে। ছেলের এমন কৃতিত্বে বাবা হিসেবে আমি গর্বিত।

তার মা বলেন, ফয়সাল সব সময় বলে, সে ইসলামী শিক্ষার মাধ্যমে আল্লাহর ঘর দেখবে। প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের জন্য সুনাম বয়ে আনবে। আমার ছেলে এত বড় কৃতিত্ব অর্জন করেছে, আমি তাতে গর্বিত। আমরা স্বপ্ন দেখি, ফয়সাল যেন ভালো আলেম হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে এবং ইসলামের খেদমতের পাশাপাশি দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যেতে পারে। 

গত ২৫ আগস্ট সৌদি আরবের মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ১১৭টি দেশ থেকে ১৬৬ প্রতিযোগী অংশ নেন। পাঁচ বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের সর্বমোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার দেওয়া হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top