• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চট্টগ্রাম থেকে ভাসানচরের পথে ১৭শ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২১, ১৫:৫৪

চট্টগ্রাম থেকে ভাসানচরের পথে ১৭শ রোহিঙ্গা

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তৃতীয় দফায় প্রথম দিনে ১৭০০ রোহিঙ্গা সদস্য ভাষানচরের উদ্দেশ‌্যে রওনা হয়েছেন। আজ এবং আগামীকাল ২ দিনে মোট ৩ হাজার রোহিঙ্গা সদস্য স্বেচ্ছায় ভাষানচর যাবেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল ৯টায় ১৭০০ রোহিঙ্গা সদস্যকে চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত বোট ক্লাব সংলগ্ন ঘাঁট থেকে নৌবাহিনীর ব্যবস্থাপনায় ভাষানচর নিয়ে যাওয়া হচ্ছে।

নৌবাহিনীর কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বিষয়টি জানিয়েছেন।

আবদুল্লাহ আল মামুন জানান, আজ রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর ৪টি জাহাজ ভাষানচর রওনা হয়েছে। বাকি ১৩০০ রোহিঙ্গা যাবেন আগামীকাল সকালে। এর আগে বৃহস্পতিবার বিকেলে উখিয়ায়া থেকে এই রোহিঙ্গা সদস্যদের বাসযোগে পতেঙ্গা নৌবাহিনীর অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়। তাদের রাতের খাবার এবং প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এই ক্যাম্পে। এরপর সকালে ভাষানচরের উদ্দেশ্যে তাদের জাহাজে তোলা হয়।

নৌবাহিনীর এই কর্মকর্তা আরও জানান, স্বেচ্ছায় ভাষানচর যেতে আগ্রহী এমন রোহিঙ্গা সদস্যদের তালিকা করে তাদের ভাষানচরে পৌঁছানোর উদ্যোগ গ্রহণ করে কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কর্তৃপক্ষ। সেই উদ্যোগের অংশ হিসেবে আজ তৃতীয় দফায় ১৭০০ রোহিঙ্গা সদস্যকে নৌবাহিনীর জাহাজযোগে ভাষানচরে পৌঁছে দেওয়া হচ্ছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top