• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আমতলীতে ৭ই মার্চ উপলক্ষে দিনভর বিভিন্ন কর্মসূচি পালন

বরগুনা প্রতিনিধি: | প্রকাশিত: ৮ মার্চ ২০২১, ১৭:১১

আমতলীতে ৭ই মার্চ উপলক্ষে দিনভর বিভিন্ন কর্মসূচি পালন

আমতলীতে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে যথাযথ মর্যাদায় আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসন মিলে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

মুক্তিযুদ্ধ আন্দোলনে ৭ই মার্চের ভাষণ স্মৃতিবহ। জাতীয় জীবনে অবিস্মরণীয় এবং চিরভাস্বর এই দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার রেসকোর্স ময়দানে বাঙালি জাতির উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের দিকনির্দেশনা দিয়ে এক ঐতিহাসিক বক্তব্য রাখেন। যা বাঙালি জাতির জন্য ছিল মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা একমাত্র মনের খোরাক।

তাই এই দিনটিকে সামনে রেখে আমতলী উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসন নানা আয়োজন করেছে। আয়োজনের মধ্যে ছিল উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের এবং পৌর ভবনে আলোকসজ্জায় সজ্জিত করা হয়। সকাল ৭.৩০ মিনিটে পৌর ভবনের সামনে বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে। এতে অংশগ্রহণ করে উপজেলা প্রশাসন, আমতলী পৌর মেয়র, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধারা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা এবং সাংবাদিকবৃন্দ। পুষ্প মালা অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা হয়। বিকেলের শিশুদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ছিল।

দিনব্যাপী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ই মার্চের ভাষণ মাইকে প্রচারিত হয়। সরকারি-বেসরকারি, আধাসরকারী স্বায়ত্তশাসিত এবং বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এছাড়াও দেশ ও জাতির জনক বঙ্গবন্ধুর নামে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top