• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে নানা কর্মসূচীর মধ্য জাতীয় গণহত্যা দিবসে শহীদদের স্মরণ

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২৬ মার্চ ২০২১, ১৭:৪৯

গোপালগঞ্জে নানা কর্মসূচীর মধ্য জাতীয় গণহত্যা দিবসে শহীদদের স্মরণ

গোপালগঞ্জে ২৫ মার্চ কাল রাতের বিভীষিকাময় গণহত্যাযজ্ঞ দিবসে আলোর মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন এবং ব্লাক আউটের মধ্য দিয়ে শহীদদের স্মরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গোপালগঞ্জ উদীচী জেলা সংসদের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে একটি আলোর মিছিল বের করা হয়। প্রজ্জ্বলিত মোমবাতি হাতে নিয়ে মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর পার্কের শহীদ মিনার পাদদেশে গিয়ে শেষ হয়।

পরে শহীদ মিনারের বেদিতে মোমবাতি প্রজ্বলন করে শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। এ সময় এক মিনিট নীরাবতা পালন করা হয়। তারপড় রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পযর্ন্ত ব্লাক আউট পালন করা হয়। এসময় জেলার সকল অফিস, আদালত, দোকান, বাড়ীসহ সব স্থাপনায় এক মিনিট আলো বন্ধ রাখা হয়।

অপরদিকে, এ দিবসটি উপলক্ষে “লালন করি মুক্তিযুদ্ধ” নামে একটি সংগঠন নানা কর্মসূচী পালন করে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top