• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইংল্যান্ডে বসবাসরত যুবকদের উদ্যোগে আত্মপ্রকাশ করলো 'প্রজেক্ট আইআর'

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২৯ মার্চ ২০২১, ১৮:৫৯

ইংল্যান্ডে বসবাসরত যুবকদের উদ্যোগে আত্মপ্রকাশ করলো 'প্রজেক্ট আইআর'

শিক্ষার্থী ও বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে সু-দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তুলেতে ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন যুবকের উদ্যোগে আত্মপ্রকাশ করেছে 'প্রজেক্ট আইআর' নামের একটি লাভজনক প্রতিষ্ঠান। এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রোববার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টায় শহরের সবুজবাগ এলাকায় ওই প্রতিষ্ঠানে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রধান তাসলিম আহম্মেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন যুবকের হাত ধরে গোপালগঞ্জে 'প্রজেক্ট আইআর' নামের একটি লাভজনক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। প্রশিক্ষণ, উদ্ভাবন ও কর্মসংস্থান হচ্ছে এ প্রতিষ্ঠানে মূললক্ষ্য। শিক্ষার্থী ও বেকার যুবকদের প্রযুক্তিগত প্রশিক্ষণ, বিভিন্ন প্রকল্পে যুক্ত ও তাদের নতুন নতুন আইডিয়া উদ্ভাবনে সহযোগীতা করা হবে। প্রাথমিকভাবে গোপালগঞ্জে শুরু করা
হলেও তা বাংলাদেশর সকল শহরে ছড়িয়ে দেয় হবে। শিক্ষার্থী ও বেকার যুবকদের সেমিনার, ওয়ার্কশপের মাধ্যমে সহযোগীতা করার পাশাপাশি নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে বলেও তিনি জানান।

ইংল্যান্ড থেকে সহযোগীতা করা 'প্রজেক্ট আইআর' প্রজেক্টের সদস্যরা হলেন, প্রতিষ্ঠাতা সজীব চৌধুরী, প্রতিষ্ঠান ফারহান নাসের, প্রতিষ্ঠাতা শেখ তাইফুর রহমান, প্রতিষ্ঠাতা শামীম রহমান।

ইভেন্ট ম্যানেজমেন্ট সহায়তা করছেন গোপালগঞ্জ সালমান চৌধুরী ও আইটি ম্যানেজমেন্টে সহযোগীতা করছেন ঢাকার রিশাদ হক হুদয়।
এসময় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের লেকচারার তরিকুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top