• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজশাহীতে নিরাপদ মাংস নিশ্চিতকরণে পশু জবেহখানার উদ্বোধন

রাজশাহী থেকে | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১, ২৩:২৬

রাজশাহীতে নিরাপদ মাংস নিশ্চিতকরণে পশু জবেহখানার উদ্বোধন

রাজশাহী মহানগরবাসীর জন্য নিরাপদ মাংস নিশ্চিত করতে আধুনিক স্লটার হাউজ বা পশু জবেহখানা চালু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার বেলা ১২টায় মহানগরীর সাহেববাজারস্থ পশু জবেহখানার উদ্বোধন করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জবেহখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে প্যানেল মেয়র বলেন, নিরাপদ মাংস সুনিশ্চিতকরণে পশু জবেহখানার উদ্বোধন করা হলো। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর রাজশাহী নগরীর সকল উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করতে বৃহৎ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন শুরু করে।

প্রায় তিন হাজার কোটি টাকার রাজশাহীর জন্য সর্ববৃহৎ প্রকল্প যা পুরোপুরি বাস্তবায়িত হলে এ নগরীর উন্নয়ন চিত্র ব্যাপকভাবে পাল্টে যাবে। বিগত আমলে সর্বোচ্চ বাজেট প্রণয়ন করা হতো সর্বোচ্চ ২শ ২১ কোটি টাকা। যা আজ কয়েক হাজার কোটি টাকাতে পরিণত হয়েছে। এটি চালুর মাধ্যমে নাগরিকরা নিরাপদ মাংস পাবেন। পাশাপাশি পরিবেশও দূষণমুক্ত থাকবে।

দীর্ঘদিন যাবত প্রচেষ্টার ফলে আমরা সাহেব বাজারস্থ আধুনিক স্লটার হাউজ চালু করতে পেরেছি। শিগগিরই আরো কয়েকটি স্লটার হাউজ নির্মাণ করা হবে। লক্ষ্মীপুর বাজার, শালবাগান বাজার ও কোর্ট বাজারে জায়গা নির্ধারণ করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি এবং ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান টুকু।

অনুষ্ঠানে বক্তব্য দেন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সিটি কর্পোরেশন গোস্ত ব্যবসায়ী সমিতির সভাপতি আতাহার রহমান, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, ব্যবসায়ী আতিকুর রহমান কালু, ব্যবসায়ী ঐক্য পরিষদের সদস্য সালাউদ্দিন মিন্টু, মহানগর আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বাবু। স্বাগত বক্তব্য দেন ভ্যাটেরিনারী সার্জন ড. ফরাদ উদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালন করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।

অনুষ্ঠানে মাংস ব্যবসায়ীরা বলেন, নির্দিষ্ট জায়গা না থাকায় এতোদিন আমরা যে যার সুবিধামত যেখানে সেখানে পশু জবেহ করতাম। পশু জবেহ করতে অনেককেই বাঁধা ও বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে। আধুনিক স্লটার হাউজ নির্মাণ আমাদের আমাদেরও দীর্ঘদিনের দাবি ছিল। রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মহোদয় এটি চালু করে দৃষ্টান্ত স্থাপন করলেন।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: রাজশাহী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top