• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে কঠোর বিধি নিষেধ কার্যকর করতে মাঠে সেনাবাহিনী

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১ জুলাই ২০২১, ১৯:১৫

গোপালগঞ্জে কঠোর বিধি নিষেধ কার্যকর করতে মাঠে সেনাবাহিনী

সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ কার্যকর করতে গোপালগঞ্জে মাঠে নেমেছে বাংলাদেশ সেনা বাহিনীর ২ প্লাটুন সদস্য। ৬০ জন সেনা সদস্য ৫টি দলে ভাগ হয়ে জেলা সদরসহ ৫ উপজেলায় নিয়োজিত রয়েছে। প্রতি দলে এক জন ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, আর্মড ব্যাটালিয়নের সদস্যরা সাথে রয়েছে।

এদিকে, বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল ৬ টা থেকে শুরু হয়েছে ৭ দিনের কঠোর বিধি নিষেধ। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিধি নিষেধ কার্যকর করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষে মাইকিং করে জনসাধারনকে অপ্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে মানুষ মাস্কহীন ভাবে অপ্রয়োজনে ঘর থেকে বাইরে বের হচ্ছেন।

পুলিশের পক্ষ থেকে প্রতিটি হাটবাজার বিধি নিষেধের আওতায় রাখতে আলাদাভাবে কাজ করা হচ্ছে। অপরদিকে, গ্রাম পুলিশের সমন্বয়ে গ্রামে গ্রামে হাটবাজার মনিটরিং করা হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় আগামী ৭ জুলাই মধ্য রাত পর্যন্ত এই বিধি নিষেধ কার্যকর থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ১৮৭ জনের নমুনা পরীক্ষায় সনাক্ত ৯৪ জন। সনাক্তের হার শতকরা ৫০ দশমিক ২৬ ভাগ। এ পর্যন্ত জেলায় মোট ২৬ হাজার ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় মোট সনাক্ত ৫ হাজার ৪৯ জন। আর মৃত্যু হয়েছে ৫৫ জনের।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top