• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কিউইদের হারিয়ে র‌্যাংকিংয়ের পাঁচে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৫ জানুয়ারী ২০২২, ২৩:৫৭

কিউইদের হারিয়ে র‌্যাংকিংয়ের পাঁচে বাংলাদেশ!

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ। তবে দুই টেস্টেই হেরে যাওয়ায় কোনো পয়েন্ট পায়নি টাইগাররা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ঐতিহাসিক জয়ে র‌্যাংকিংয়ে বড় পরিবর্তন হয়েছে টাইগারদের।

শেষ থেকে একেবারে পঞ্চম স্থানে পৌঁছে গেছে বাংলাদেশ। তালিকায় ভারতের পরেই রয়েছে বাংলাদেশ। সর্বশেষ আইসিসি প্রকাশিত নতুন তালিকায় শীর্ষে অস্ট্রেলিয়া। যদিও পয়েন্ট সব থেকে বেশি ভারতের। এখনও পর্যন্ত ৫৩ পয়েন্ট পেয়েছেন তারা। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ৩৬। শ্রীলঙ্কা ২৪, পাকিস্তান ৩৬ এবং বাংলাদেশ ১২ পয়েন্ট পেয়েছে। কিন্তু শতাংশের নিরিখে শীর্ষে অস্ট্রেলিয়া। তাদের জয়ের শতাংশ ১০০। শ্রীলঙ্কারও জয়ের শতাংশ ১০০। তার পরেই পাকিস্তানের জয়ের শতাংশ ৭৫.০০। ভারত এবং বাংলাদেশের জয়ের শতাংশ যথাক্রমে ৬৩.০৯ ও ৩৩.৩৩।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার পর প্রথমে মোট পয়েন্টের হিসেবে ক্রমতালিকা হত। কিন্তু সব দেশ সম সংখ্যক সিরিজ না খেলায় শতাংশের নিরিখে ক্রমতালিকা তৈরি করা শুরু করেছে আইসিসি। সেই তালিকা অনুযায়ী ঠিক হয় কারা খেলবে ফাইনাল।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top