• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিশ্বকাপ থেকে বাদ ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ০১:১৭

বিশ্বকাপ থেকে বাদ ভারত

নারী ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা কেবলই নিয়মরক্ষার ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকার। ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিল প্রোটিয়ারা। অপরদিকে ভারতের জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটা ছিল ডু অর ডাই। জিতলে সেমিফাইনাল, হারলে টুর্নামেন্ট থেকে বাদ। নিজেদের ডু অর ডাই ম্যাচে জেতার আশা দেখালেও শেষ পর্যন্ত হেরে যায় ভারত।

রবিবার (২৭ মার্চ) টসে জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে ভারত। ২৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ বলে এসে ৩ উইকেটের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ জবাব দিতে থাকে দক্ষিণ আফ্রিকা। ওপেনার লোরা ওলভার্টের ব্যাটে ভর করে ১ উইকেটে ১৩৯ রান তুলে ফেলে প্রোটিয়ারা। এরপর ছয় রানের ব্যবধানে দুই উইকেট হারায় প্রোটিয়ারা।

ওপেনার ওলভার্ট ৮০ রান করে হারমানপ্রিত কৌরের বলে ফিরে যান। তিনে নামা লারা গুডালও ৪৯ রান করে আউট হন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। তবে মারিয়েন ক্যাপ ও সুনে লুইস লড়াই চালিয়ে যেতে থাকেন।

লুইস ২২ রান করে ফিরে যান। এরপর মিঙ্গন ডু প্রিজের সঙ্গে জুটি বাঁধেন ক্যাপ। ব্যক্তিগত ৩২ রান করে ফেরেন ক্যাপও। এরপর শেষদিকে ডু প্রিজ ফিফটি হাঁকিয়ে একাই লড়াই করতে থাকেন।

শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৭ রান প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার। প্রথম চার বলে ৩ রান দিয়ে এক উইকেট শিকার করে ভারতের জয়ের আশায় রাখেন দিপ্তি শর্মা। পঞ্চম বলে ডু প্রিজকেও আউট করেন। তবে নো বল হওয়ায় বেঁচে যান এই ব্যাটার। শেষ পর্যন্ত অপরাজিত ৫২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই ব্যাটার। ভারতের পক্ষে হারমানপ্রিত ও রাজেশ্বরি ২টি করে উইকেট পান।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top