• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এমসিসির নতুন প্রেসিডেন্ট স্টিফেন ফ্রাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৬ মে ২০২২, ০২:৩৮

এমসিসির নতুন প্রেসিডেন্ট স্টিফেন ফ্রাই

ঐতিহ্যবাহী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) নতুন প্রেসিডেন্ট হিসেবে বেছে নেওয়া হয়েছে অভিনেতা ও কমেডিয়ান স্টিফেন ফ্রাইকে। আগামী ১ অক্টোবর থেকে এ দায়িত্বে কাজ শুরু করবেন ৬৪ বছর বয়সী এ ইংলিশ অভিনেতা।

বুধবার লর্ডসে হয়ে যাওয়া এমসিসির বার্ষিক সাধারণ সভায় ফ্রাইয়ের নাম নতুন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করা হয়। ক্লাবটির ২৩৫ বছরের ইতিহাসে এবারই প্রথম হাইব্রিড ফরম্যাটে হয়েছে এ সভা। যেখানে সদস্যরা সশরীরে থাকার পাশাপাশি অনলাইনেও যোগ দিয়েছেন।

জীবনের প্রায় পুরোটা সময় একনিষ্ঠ ক্রিকেটভক্ত হিসেবে থাকা ফ্রাই এমসিসি ফাউন্ডেশনের অন্যতম পৃষ্ঠপোষক। গতবছর এমসিসির কাউড্রে লেকচার দিয়েছিলেন তিনিই।

এমসিসির বর্তমান প্রেসিডেন্ট ক্লেয়ার কনরই নতুন প্রেসিডেন্ট হিসেবে ফ্রাইকে মনোনীত করেছেন। এ দায়িত্ব পেয়ে ফ্রাই বলেছেন, ‘এমসিসির নতুন প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হয়ে আমি সম্মানিত বোধ করছি। এটি বিশ্বব্যাপী পরিচিত একটি ক্লাব যা খেলাটির অন্যতম প্রতিনিধি হিসেবে কাজ করে।’

ক্লেয়ার কনরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, ‘এই অসামান্য কাজের সুযোগ করে দেওয়ার জন্য ক্লেয়ারকে অশেষ ধন্যবাদ। (অক্টোবরে) আমার নিজের মেয়াদ শুরুর আগে তাকে তার কাজে সর্বাত্মক সহযোগিতা করার জন্য মুখিয়ে রয়েছি আমি।’

ব্যক্তিজীবনে বহুমুখী প্রতিভার অধিকারী ফ্রাই। তিনি একাধারে ইংলিশ অভিনেতা, স্ক্রিন রাইটার, লেখক, প্লেরাইট, সাংবাদিক, কবি, কমেডিয়ান, টিভি প্রেজেন্টর এবং ফিল্ম পরিচালক। পাশাপাশি তিনি মানসিক স্বাস্থ্যের এডভোকেট এবং এক দশকের বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য চ্যারিটির প্রেসিডেন্ট।

২০১১ সাল থেকে এমসিসির সদস্য হিসেবে কাজ করে চলেছেন তিনি। ২০২১ সালের নভেম্বরে ২০তম এমসিসি কাউড্রে লেকচার দেন তিনি। ২০০৮ সালে আর্কবিশপ ডেসমন্ড টুটুর পর মাত্র দ্বিতীয় অক্রিকেটীয় ব্যক্তিত্ব হিসেবে এ লেকচার দেন ফ্রাই।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top