• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লাকি আলীর গলায় ভাঙা সুরের গান!

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ১৩:২১

বিনোদন ডেস্ক:

সুরের জগৎ এর এক অন্যতম নক্ষত্র পপ গায়ক লাকি আলী। তিনি একাধারে গায়ক, গীতিকার, সুরকার এবং অভিনেতা। তবে তিনি সবচেয়ে বেশি পরিচিত তার তার গভীর ভাবপূর্ণ ধাচের গান, সুন্দর ও সুমধুর কন্ঠের জন্য।

লাকি আলী জনপ্রিয় বলিউড কৌতুকাভিনেতা মেহমুদ আলীর দ্বিতীয় সন্তান। লাকি আলির আসল নাম মকসুদ। বিখ্যাত কমেডিয়ানের ছেলে হওয়া সত্ত্বেও ছোট থেকেই তার পছন্দ ছিল গান।

তিনি নিজেকে একজন পপ গায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন। তার প্রথম আ্যলবাম ছিল ‘সুনো’। যে আ্যলবামটি জিতে নিয়েছে সংগীত জগৎ এর শীর্ষ অনেক পুরষ্কার। তার মধ্যে উল্লেখ যোগ্য হল-শ্রেষ্ঠ পপ পুরুষ গায়ক ১৯৯৬ এর স্ক্রিন অ্যাওয়ার্ডস এবং চ্যানেল ভি ১৯৯৭ সালের দর্শকর চয়েস অ্যাওয়ার্ড। তখনকার সময় থেকে ২০০৩ সাল পর্যন্ত দীর্ঘ সময় আলীর পপ গানে মেতে ছিল যুব সমাজ।

তবে গানের আগে লাকি আলী কিছু সিনেমাতেও অভিনয় করেছেন। তাঁর প্রথম ছবি ১৯৬২ সালে যার নাম ‘ছোটে নবাব’। এছাড়াও অভিনয় করেছেন, ‘ইয়ে হ্যায় জিন্দগি’, ‘হমারে তুমহারে’, ‘ত্রিকাল’, ‘কান্তে’, ‘কাঁটে’, ‘সুর’। তারপরে ‘ভারত এক খোঁজ’ নামে এক টিভি সিরিজে ও অভিনয় করেন তিনি।

এতকিছুর পর ও হঠাৎ উধাও হয়ে যান তিনি। দীর্ঘ পাঁচ বছর পর ফিরে আসেন নতুন গানের আ্যলবাম ‘জুয়ি’ নিয়ে। তারপর তিনি সব ছেড়ে নিজের গিটারকে সঙ্গী করে পাড়ি জমিয়েছিলেন নিউজিল্যান্ডে। সেখানে চাষবাস আর মাঝে মধ্যে টুং টাং করেই দিন কাটাতে থাকেন। তারপড়ে তাকে আর কোনও শো করতে বা মিউজিক অ্যালবাম বার করতে দেখা যায়নি।

তবে সম্প্রতিই টুইটারে তার একটি ভিডিও শেয়ার হতে দেখা গেছে। সেখানে মাথায় সাদা টুপি, পাঠান পোশাক ও হাতে গিটার। গাইছিলেন জনপ্রিয় গান, ‘ও সনম’। তবে গানের তাল কেটে যাচ্ছে তার। টানতে পারছেন না গলা, নিজেই হেসে ফেলেছেন। আজ বয়সের ভারে ক্লান্ত সে। নাকি অভাবে? এই প্রশ্ন ভক্তদের। এই ভিডিও টি দেখা মাত্রই শেয়ার করতে শুরু করেছেন তার ভক্তরা। ট্যুইটারে ভক্তরা তার জন্য চিন্তাও দেখিয়েছেন। তাঁর ভক্তরা আজও যে তাঁকে কতটা ভালোবাসে এই ট্যুইট ঝড় দেখলেই তা উপলব্ধি করা যায়।

নিজের নাম, যশ, খ্যাতি সব কিছু একেবারে অবহেলায় ভাসিয়ে দিয়েছেন তিনি। তিনবার বিয়ে করেছেন এই গায়ক। তিন সংসারেই রয়েছে তার সন্তানরা। কিন্তু জীবনের এই শেষ সীমান্তে এসেও তিনি একা। তার গান ও তাকে আর সঙ্গ দিচ্ছে না। ৬২ বছরে এসে এখন নিজেই বুঝতে পারছেন তার এই একাকীত্বের কথা।

তাঁর এই করুণ ভিডিও জল এনেছে তার সকল ভক্তদের চোখে। এভাবেও হারিয়ে যাওয়া যায়? লাকি আলি কি সত্যিই স্বেচ্ছায় নির্বাসিত, নাকি তাঁর সঙ্গেও হয়েছে বলিউডি চক্রান্ত! এমন প্রশ্ন তারা করছে তার ভক্তদের মাঝে। তবে তার মধ্যে অনেকেই আবার মনে করছেন যে, তার নিজের খাম খেয়ালি জীবনই তাঁকে সব কিছু থেকে দূরে সরিয়ে নিয়ে গেছে।

এনএফ৭১/জেএস/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top