• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নারী দিবস উপলক্ষে নওশাবা

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৮ মার্চ ২০২১, ১৮:৫১

ফাইল ছবি

অভিনেত্রী নওশাবা আহমেদ বরাবরই আলাদা কিছু করার চেষ্টা করেন। সেটা বাচ্চাদের জন্য পাপেট শো হোক আর মানবসেবা। সঙ্গে নাটক-সিনেমা-বিজ্ঞাপনের বৈচিত্র্যময় উপস্থিতি তো থাকছেই।

 

তবে এবার নারী দিবসকে (৮ মার্চ) কেন্দ্র করে নওশাবা আহমেদ যেন নিজেকে ছড়িয়েছেন আরও বিস্তৃত পরিসরে। এই শহরের ৭টি পেশায় দায়িত্বরত নারীদের কাছে গিয়েছেন তিনি, মিশে গেছেন তাদের কর্মস্থলে। তুলেছেন একই সাজে ছবি। যার পুরোটাই নওশাবা করেছেন একান্তই নিজস্ব ভাবনা ও উদ্যোগে।  নওশাবা সেজেছেন অভিনেত্রী, গার্মেন্টসকর্মী, পরিচ্ছন্নতাকর্মী, ফটোজার্নালিস্ট, চিকিৎসক, গৃহিণী ও পুলিশ। এই ৭টি পেশাতে থাকা নারী ও তাদের প্রতিনিয়ত যুদ্ধ করে জয়ী হয়ে ফেরাকে সম্মান জানাতে এই আয়োজন করেছেন তিনি।

নওশাবা বলেন, ‘‘অর্ধেক তার গড়িয়াছে নারী অর্ধেক তার নর’। আমাদের আশেপাশে প্রতিটি ক্ষেত্রে সর্বস্তরেই তো নারীর বিচরণ। সেই নারীদের কোন অবদান আর কোন ভূমিকাকে অস্বীকার করবো আমরা? আমি একজন শিল্পী, এটা আমার সবচেয়ে বড় পরিচয়।’’

তিনি আরও বলেন, ‘অভিনয়ের সাথে দীর্ঘদিনের পথচলায় আমি বিভিন্ন ভূমিকায় নারীকে পোট্রেইট করেছি। চেষ্টা করেছি যখন যেই চরিত্রে অভিনয় করতে হয়েছে সেটিকে সবার আগে অন্তরে ধারণ করতে। সেটা যেন সবার সামনে যথার্থভাবে তুলে ধরতে পারি সেই চেষ্টা করেছি। নারীর জন্য কোনও দিবস নেই, প্রতিটি দিনই একেকটি নারী দিবস। তবুও আনুষ্ঠানিকতার নিরিখে এই একটি দিনকে সামনে রেখে একা একাই কাজটি করার চেষ্টা করেছি।’ নওশাবা জানান, ৭ পেশায় দায়িত্বরত নারীদের সম্মান জানানোর এই উদ্যোগটি ফ্রেমবন্দী করেছেন সাকিব এহতেশাম।

এনএফ৭১/ফামি/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top