• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তীব্র গরমে সাজগোজ করবেন কিভাবে?

রাশেদ রাসেল | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪, ১২:১৬

ছবি: সংগৃহীত

দিন যাচ্ছে আর গরমের তীব্রতা বাড়ছে। গরমে সকলেরই নাজেহাল অবস্থা। এই সাজগোজ করবেন কিভাবে?

এ সময়ের সাজগোজে হতে হবে একটু কৌশলী!

সাজগোজের আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। বরফের পানি শুকিয়ে গেলে তারপর শুরু করুন সাজ। এরপর বেছে নিন শোষণ করে এমন প্রাইমার। এই ধরনের প্রাইমার ব্যবহার করলে সাজ সহজে ধুয়ে যাবে না।

চোখের সাজের ক্ষেত্রে ব্যবহার করুন ওয়াটার প্রুফ আইলাইনার। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে যায় চোখের সাজ। তাই চোখের সৌন্দর্য ধরে রাখতে ভালো একটি আইলাইনার ব্যবহার করুন। আর যদি কাজল দিতে চান সেক্ষেত্রে কাজলের উপর আইশ্যাডোর প্রলেপ দিন।

ঠোঁটে লিপস্টিক লাগানোর একটু চিনি নিয়ে স্ক্রাব করে নিন। এরপর ঠোঁটে লিপবাম লাগিয়ে একটি লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভালো। এতে ঘেমে গেলেও মুছে যাবে না।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top