রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

বর্ণিল আয়োজনে শেষ হলো ডিআরইউর ৩ দিনের রজতজয়ন্তী উৎসব

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০, ১৮:৫৭

নিজস্ব প্রতিবেদকঃ

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তী উৎসবের দ্বিতীয় পর্বের অনুষ্ঠান নানা আয়োজনে শেষ হলো আজ (৩১ অক্টোবর)।

তিন দিনব্যাপী এ পর্বের প্রথম দিনে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ডিআরইউ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এ দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোভাযাত্রার উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া দিনের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে, ‘বাংলাদেশে সাংবাদিকতার সংকট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক স্মারক বক্তৃতা এবং ‘নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ ও ‘গণমাধ্যমের স্বাধীনতা ও গণমাধ্যমের আইন’ শীর্ষক দুটি সেমিনার। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে এসব সেমিনার অনুষ্ঠিত হয়। এদিন তথ্য মন্ত্রী হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন।

অনুষ্ঠানের ধারাবাহিকতায় দ্বিতীয় দিন ৩০ অক্টোবর (শুক্রবার) নানা আয়োজনে পালিত হয় উতসব। দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। তৃতীয় দিন শনিবার (৩১ অক্টোবর) সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়। তৃতীয় দিন সংগঠনটির সাবেক ও বর্তমান কমিটির সংগঠকদের সম্মাননা দেয়া হয়। এদিন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল শামীম এবং সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।

রজতজয়ন্তী উৎসবের টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ। কো-স্পন্সর বিকাশ, নাভানা, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পাশাপাশি ল্যাব এইডের সহযোগিতায় শনিবার ডিআরইউ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দিনব্যাপী পরিচালিত হয় হেলথ ক্যাম্প। এতে সদস্য ও সদস্য পরিবারের সদস্যরা স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ৩০ অক্টোবর, শুক্রবার সকাল ১০টায় ‘রিপোর্টার্স চ্যালেঞ্জ : রিয়েল নিউজ ভার্সেস ফেক নিউজ’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোটিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়া সন্ধ্যা ৭টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয় ‘রিপোর্টার্স অ্যাক্রস দ্য গ্লোব’ শীর্ষক ভার্চুয়াল কনফারেন্স।

শেষ দিন শনিবার (৩১ অক্টোবর) সকালে ডিআরইউ’র সাবেক সভাপতি/সাধারণ সম্পাদক বনাম বর্তমান কমিটির মধ্যে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রিকেট ম্যাচ। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে নারী সদস্যদের স্ট্যাম্প ভাঙ্গা ও সাবেক সভাপতিদের স্ট্যাম্প ভাঙ্গা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে উদ্বোধন হয় ৫টি প্রদর্শনী স্টল। এর আগে গত ২৫ অক্টোবর (রবিবার) হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্র্যান্ড বলরুমে রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এনএফ৭১/এমকে/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top