রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

খুলেছে চিড়িয়াখানা; আজ বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন দর্শনার্থীরা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ নভেম্বর ২০২০, ১১:১৩

নিজস্ব প্রতিবেদক:

করোনা মহামারিতে দীর্ঘ সাত মাস ১০ দিন বন্ধ থাকার পর আজ রোববার(১ নভেম্বর) খুলেছে রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা। এ উপলক্ষে চিড়িয়াখানাকে সাজানো হয়েছে নতুন সাজে। তবে দর্শনার্থীদের মেনে চলতে হবে বেশ কিছু শর্ত।

করোনার কারণে চলতি বছরের গত ২০ মার্চ বন্ধ করে দেওয়া হয় জাতীয় চিড়িয়াখানা। সাধারণত প্রতি সপ্তাহের রোববার সাপ্তাহিক বন্ধ থাকে চিড়িয়াখানা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চিড়িয়াখানা খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। করোনার কারণে এখন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে চিড়িয়াখানা।

এর আগে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার (৩০ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় আগামী ০১ নভেম্বর ২০২০, রোববার থেকে চিড়িয়াখানা খোলার পূর্বনির্ধারিত শর্তসাপেক্ষে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এক্ষেত্রে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশনায় এ সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২০ মার্চ থেকে জাতীয় চিড়িয়াখানা বন্ধ থাকার পর সম্প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বেশকিছু শর্তসাপেক্ষে রোববার (০১ নভেম্বর) থেকে প্রাণিসম্পদ অধিদপ্তরকে চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করার নির্দেশনা দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এদিকে, মুজিববর্ষ উপলক্ষে প্রতিমাসের প্রথম রোববার বিনামূল্যে দর্শনার্থীরা চিড়িয়াখানায় প্রবেশের সুযোগ পাবেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশনায় আজ থেকে (১ নভেম্বর) থেকেই এই সুুুবিধা পাবেন দর্শনার্থীরা।  অর্থাত, দর্শনার্থীরা আজ বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।  আগামী বছরের মার্চ পর্যন্ত এই সুযোগ বহাল থাকবে।

এনএফ৭১/আরআর/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top