• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


খাদ্য, তেল ও সার আমদানিতে কোনো নিষেধাজ্ঞা নেই: তৌফিক-ই-ইলাহী

রায়হান রাজীব | প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ২৩:৩৮

তৌফিক-ই-ইলাহী চৌধুরী

বুধবার (৩১ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে যুক্তরাষ্ট্র সফর পরবর্তী ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মার্কিন আন্ডার সেক্রেটারি জে ডব্লিউ ফারনান্দেজ ও সহকারী আন্ডার সেক্রেটারির সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের বিষয়ে তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, আলোচনায় ফারনান্দেজ বলেছেন, সার-খাদ্য ও তেলের মতো কিছুতে স্যাংশন (নিষেধাজ্ঞা) নেই।

রাশিয়া ও অন্যান্য দেশ থেকে জ্বালানি তেল আমদানির কথা সরকার ভাবছে বলেও জানান প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক এই উপদেষ্টা।

জ্বালানি তেলের দামবৃদ্ধি এবং পরে কমানোর বিষয়ে তৌফিক-ই-এলাহী বলেন, এনবিআরের পুরো ট্যাক্স কমালে জ্বালানি তেলের দাম বাড়ানোর দরকার নেই। কিন্তু বাজেট কী করে হবে? তাই ট্যাক্স কমিয়ে জ্বালানি তেলের দাম কমানো যথাযথ না।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top