সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বিশ্ব মিডিয়ায় ঢাকার মেট্রোরেল

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০১:৪৩

বিশ্ব মিডিয়ায় ঢাকার মেট্রোরেল

প্রথমবারের মতো মেট্রোরেলের যুগে পা রেখেছে বাংলাদেশ। বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে সূচিত হলো আধুনিক নগরায়নের এক নতুন অধ্যায়। ঢাকায় মেট্রোরেল উদ্বোধনের এই খবর বিশ্বের বিভিন্ন প্রভাবশালী মিডিয়ায় গুরুত্বের সঙ্গে প্রকাশ হয়েছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি শিরোনাম করেছে, যানজটে-জর্জরিত রাজধানী ঢাকায় প্রথম মেট্রো লাইন চালু করল বাংলাদেশ। মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ শিরোনাম করেছে, প্রথম মেট্রোরেল পেলো বিশ্বের সবচেয়ে জনবহুল শহরগুলোর একটি। সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়া বলছে, বিশ্বের অন্যতম যানজটপূর্ণ শহর ঢাকায় প্রথম মেট্রোরেল চালু করা হয়েছে।

আরও পড়ুন: মেট্রোরেলের টিকিট বিক্রয় মেশিন সাময়িক বিকল

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া লিখেছে, বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ শহর ঢাকায় প্রথম মেট্রোরেল চালু করা হয়েছে। এনডিটিভি বলছে, নতুন চালু করা মেট্রোরেল বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করবে। আনন্দবাজার শিরোনাম করেছে, যানজট থেকে মুক্তি, ঢাকায় শুরু মেট্রো পরিষেবা, সবুজ পতাকা নেড়ে উদ্বোধন শেখ হাসিনার।

সিঙ্গাপুরের ইংরেজি দৈনিক দ্য স্ট্রেইটস টাইমস, ভারতের বিজনেস স্ট্যান্ডার্ড, হিন্দুস্তান টাইমস, পাকিস্তানের ডন, উর্দু পয়েন্টসহ বিশ্বের বিভিন্ন দেশের অনেক গণমাধ্যম বাংলাদেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top