• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মতিঝিলমুখী শাটল বাস খুঁজে পাননি মেট্রোরেলযাত্রীরা

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৩:১৩

যাত্রীর অপেক্ষায় শাটল বাস

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে বিআরটিসির শাটল বাস থাকলেও মেট্রো যাত্রীরা সেগুলো খুঁজে পাননি। ফলে তারা বাসগুলোতে চড়তেও পারেননি। কারণ বাসগুলো যেদিকে ছিল, স্টেশন থেকে সেদিকের ফটক বন্ধ রাখা হয়েছিল। জানা গেছে, কর্তৃপক্ষের ভুল সিদ্ধান্তের কারণেই এমনটি ঘটেছে। আর হয়রানির শিকার হয়েছেন যাত্রীরা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে সকাল থেকে দুপুর পর্যন্ত এমন চিত্র দেখা যায়। এদিন সকালে মেট্রোরেলের বেশ কয়েকটি ট্রেন উত্তরা দিয়াবাড়ি স্টেশন থেকে আগারগাঁওয়ে এসে পৌঁছায়। কিন্তু স্টেশন থেকে বের হওয়ার পর যাত্রীরা কাঙ্ক্ষিত শাটল বাস সার্ভিস খুঁজে পাননি। অন্যদিকে বাস কাউন্টারে ২০টি বাস অপেক্ষা করলেও সেখানে কোনো মেট্রোরেলযাত্রীর দেখা মেলেনি। 

আরও পড়ুন>>>বাইক স্টান্ট দেখতে গিয়ে ১৪ জনের মৃত্যু

সরেজমিনে দেখা গেছে, সকাল সাড়ে ৬টা থেকে সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) শাটল বাস সংশ্লিষ্টরা যাত্রীদের অপেক্ষায় ছিলেন। আগারগাঁও মেট্রো স্টেশনের বি গেটের মুখেই আগারগাঁও-ফার্মগেট-মতিঝিল রুটের শাটল বাস সার্ভিসের কাউন্টার। বাসের সর্বোচ্চ ভাড়া ৩০ টাকা (মতিঝিল) এবং সর্বনিম্ন ভাড়া ১০ টাকা। কিন্তু সেখানে কোনো যাত্রীর দেখা মেলেনি। সকাল ৯টার দিকে অবশ্য সাধারণ ১০ জন যাত্রী নিয়ে প্রথম বাস আগারগাঁও স্টেশন ছেড়ে যায়। সে বাসে কোনো মেট্রোরেলের যাত্রী ছিলেন না।

আগারগাঁও স্টেশন মূলত ৪টি প্রবেশ ও বের হওয়ার পথ রয়েছে। এসব পথের মধ্যে এ ও ডি গেট ফার্মগেটমুখী সড়কে এবং বি ও সি গেট মিরপুরমুখী সড়কে নেমেছে। এসবের মধ্যে আগারগাঁও-ফার্মগেট-মতিঝিল রুটের বাসগুলোর জন্য ডি গেটের সামনে কাউন্টার বসিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ। 

কিন্তু এই গেটটিই সকাল সাড়ে ৯টা পর্যন্ত বন্ধ রাখা হয় বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বিষয়টি জানার পর যাত্রীরা বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত তাদের জন্য ঝুঁকিপূর্ণ। আর মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, আমরা এমন সিদ্ধান্ত নিইনি। একটা ভুল বোঝাবুঝি হয়েছে।

আগারগাঁও স্টেশনে দায়িত্বরত বিআরটিসির কল্যাণপুর বাস ডিপোর ট্রাফিক ইনচার্জ মো. নাদিম হোসেন ঢাকা পোস্টকে বলেন, মেট্রোরেল বাস সার্ভিসের আওতায় এই মুহূর্তে আমরা ৩০টি বাস প্রস্তুত রেখেছি। আমাদের আগারগাঁও প্রান্তে ২০টি এবং উত্তরা দিয়াবাড়ি প্রান্তে ১০টি বাস রাখা হয়েছে। চাহিদা অনুসারে বাসের সংখ্যা বাড়ানো বা কমানো হবে। আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

 

 

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top