• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আসন ভাগাভাগি

রাতে ১৪ দলের শরিকদের সঙ্গে বসছে আ.লীগ

রায়হান রাজীব | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩, ১৩:০৭

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আসনের বিষয়ে চূড়ান্ত সমঝোতায় পৌঁছাতে আজ রবিবার রাতে ১৪ দলের শরিক দলগুলোর শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সংসদ ভবন এলাকায় অনুষ্ঠেয় এই বৈঠকে ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির দায়িত্বপ্রাপ্ত নেতারা থাকবেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বৈঠক ডাকা হয়েছে। রাত ৮টার দিকে সংসদ ভবন এলাকায় বৈঠকটি হওয়ার কথা। তিনি বলেন, আজকের মধ্যে আসনের বিষয়ে ফয়সালা হওয়ার কথা। তা না হলে আর সময় কোথায়!

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকরা গত ৪ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করে। সেই বৈঠকে ১৪ দলের সঙ্গে আসন সমঝোতার বিষয়ে আলোচনার জন্য একটি কমিটি গঠন করে দেন দলীয় প্রধান।

গণভবনে বৈঠকের পরদিন আমির হোসেন আমুর সঙ্গে তার ইস্কাটনের বাসায় বৈঠক করেন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার। গত কয়েক দিনে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে ১৪ দলীয় জোটের বিভিন্ন শরিক দলের নেতাদের অনানুষ্ঠানিক বৈঠক হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top