• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তীব্র গরম থেকে বাঁচার একমাত্র উপায় জানালেন জয়া

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১৩:৫৩

ছবি: সংগৃহীত

এপ্রিল মাসজুড়ে সারাদেশে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। সূর্যাস্তের সঙ্গে সঙ্গে তাপমাত্রা কমলেও মিলছে না স্বস্তি। তীব্র গরম ও তাপপ্রবাহে বাংলাদেশের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষের মধ্যে দেখা দিয়েছে বিভিন্ন ধরনের রোগ। হাসপাতালেও বাড়ছে ভিড়। তাপপ্রবাহ অব্যাহত থাকবে জানিয়ে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

এমন পরিস্থিতিতে সাধারণ জনগণের জন্য পরামর্শ নিয়ে এলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। জয়া বরাবরই সামাজিক সচেতন একজন মানুষ। সমাজের সমস্যা, পরিবেশ ও প্রাণীকুল নিয়ে কথা বলেন তিনি। এবার গরম থেকে সাধারণ মানুষের মুক্তির বিষয়ে কথা বললেন এই অভিনেত্রী। জয়া বলেন, ‘এই দাবদাহ থেকে বাঁচার একমাত্র উপায় গাছ লাগানো’।

এর আগে জয়া আহসান সার্কাস, ভ্রমণ, শোভাবর্ধনসহ বাণিজ্যিক ও রাজনৈতিক কাজে হাতির ব্যবহার বন্ধে রিট আবেদন করেছিলেন। রিট আবেদনে বলা হয় মানুষের নিয়ন্ত্রণে রেখে হাতিকে সার্কাসে ব্যবহার, হাতির পিঠে ভ্রমণ, বিয়েবাড়িতে শোভাবর্ধন এবং বাণিজ্যিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের শোভাযাত্রায় বিজ্ঞাপনের মতো প্রাণীটিকে ব্যবহার করা হচ্ছে। এরপর ব্যক্তি মালিকানায় লাইসেন্স দেওয়ার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।

এদিকে টালিউড সিনেমা ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ঢাকা-কলকাতার ব্যস্ত অভিনেত্রী জয়া আহসান। সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি অভিনয়েও নিজের দক্ষতার প্রমাণ রেখে যাচ্ছেন তিনি। সর্বশেষ জয়াকে ‘পেয়ারার সুবাস’ ও কলকাতার ‘ভূতপরী’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। দুটি সিনেমাই মুক্তি পায় ৯ ফেব্রুয়ারি।

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top