শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

অনিয়ম করলে র‍্যাবের কেউই ছাড় পাবে না: মহাপরিচালক

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ জুন ২০২৪, ১৮:৪২

ছবি: সংগৃহীত

র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশীদ বলেছেন, আইনবিরোধী কোনো কাজ করে র‍্যাব সদস্যরা ছাড় পাবেন না। কোনো সদস্যের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেয়া হবে।

রোববার (২৩ জুন) র‌্যাবের সব ব্যাটালিয়নের অধিনায়কদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা শেষে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, ’কোনো সদস্যের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে আমরা শক্ত অবস্থানে থাকব।’

র‌্যাব মহাপরিচালক বলেন, এছাড়া কিশোর গ্যাং যারা পরিচালনা করে তাদেরকে ও আমরা আইনের আওতায় আনব। এ সময় উগ্র জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূল, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার এবং কিশোর গ্যাং প্রতিরোধে বিশেষ গুরুত্বারোপ করে ৫ দফা দিকনির্দেশনা ও কর্মপন্থা ঘোষণা দেন র‌্যাব মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশীদ।

এই ৫ দফা হলো- প্রযুক্তিগত সক্ষমতা বাড়ানোর মাধ্যমে স্মার্ট র‌্যাবের কর্মপরিধি বাড়ানো, অভ্যন্তরীণ শৃঙ্খলা বজায় রাখা, মানবাধিকার সমুন্নত রাখা, সব কার্যক্রমে আইনের যথাযথ প্রয়োগ, ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top