যুক্তরাষ্ট্রে উড়োজাহাজের ভেতর সাপ, আতঙ্কে যাত্রীরা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ০৯:৪৩

যুক্তরাষ্ট্রে উড়োজাহাজের ভেতর সাপ, আতঙ্কে যাত্রীরা

যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ পরিষেবা সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানের ভেতর জীবন্ত সাপ পাওয়া গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য থেকে নিউ জার্সি অঙ্গরাজ্যের দিকে যাচ্ছিল। নিউ জার্সির বিমান বন্দরের কাছে পৌঁছানোর পর যখন সেটি নামার প্রস্তুতি নিচ্ছে, সেসময়ই উড়োজাহাজের বিজনেস ক্লাসের কয়েকজন যাত্রী সেই উড়োজাহাজের মেঝেতে সাপটিকে দেখতে পান।

দীর্ঘ মোট ফিতার মতো সাপটিকে এঁকেবেঁকে চলতে দেখে স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। তারা সিটের ওপর পা উঠিয়ে বসেন ও কেবিন ক্রুদের বার বার অনুরোধের পর শান্ত হন।

অবশ্য ততক্ষণে নিউ জার্সির বিমানবন্দরে অবতরণ করে ফেলেছে বিমানটি এবং বিমানবন্দরের পুলিশ ও নিউজার্সি অঙ্গরাজ্যের বন্য প্রাণী সংরক্ষণ বিভাগের কর্মীদের সহায়তায় সাপটিকে বন্দি করে জঙ্গলে ছেড়েও দেওয়া হয়েছে।

ইউনাইটেড এয়ারলাইন্সের উড়োজাহাজের সাপটি গাটার স্নেক প্রজাতির। এই প্রজাতির সাপ সাধারণত ১৮৮ ইঞ্জি থেকে ২৬ ইঞ্চি পর্যন্ত দীর্ঘ হয়। তবে এটি একটি নির্বিষ প্রজাতির সাপ। ফ্লোরিডায় এই সাপটি বেশ ভালো পরিমাণেই রয়েছে।

এর আগে চলতি বছর ফেব্রুয়ারিতে মালয়েশিয়ায় আকাশে থাকা অবস্থায় একটি উড়োজাহাজে সাপ পাওয়া গিয়েছিল, সেটিও নির্বিষ ছিল।

তারও আগে ২০১৬ সালে মেক্সিকোর সরকারি বিমান পরিষেবা সংস্থা অ্যারোমেক্সিকোর একটি উড়োজাহাজ আকাশে থাকা অবস্থায় একটি বড় সাপ পাওয়া গিয়েছিল ভেতরে। সেটি ছিল বিষধর গ্রিন ভাইপার প্রজাতির।

তবে কোনো ঘটনাতেই উড়োজাহাজের কোনো যাত্রী বা ক্রু হতাহতের ঘটনা ঘটেনি।

সূত্র: এএফপি

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top