সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

কিংবদন্তি পেলের মৃত্যুর খবর জানেন না তার শতবর্ষী মা

রায়হান রাজীব | প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৩, ০৪:১৭

মায়ের সঙ্গে ফুটবল লিজেন্ড পেলে

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ৮২ বছর বয়সী ফুটবলের রাজা। তিন দিন পার হলেও এখনো ছেলের মৃত্যুর খবর জানেন না পেলের মা সেলেস্তে আরান্তেস।

বাল্যকালে বাবার কাছ থেকে ফুটবল দীক্ষা নিয়েছিলেন তিনি। কিন্তু মা ছিল তার সুখ-দুঃখের আশ্রয়স্থল। শুধু মায়ের কথা চিন্তা করে ব্রাজিল ছেড়ে ইউরোপের কোনো ক্লাবে পাড়ি জমাননি পেলে। সেই ছেলে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিন দিন হলো, অথচ মা এখনও জানেন না  সে খবর!

পেলের মায়ের বয়স হয়েছে ১০০ বছর। শয্যাশায়ী হয়ে বেঁচে আছেন। বয়সের ভারে নুয়ে পড়েছেন। কিন্তু ছেলের মৃত্যুর ব্যাপারে কিছুই জানেন না তিনি। তাকে শোনানো হয়নি সে বেদনার খবর। এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন, পেলের ৭৮ বছর বয়সী বোন মারিয়া লুসিয়া দো নাসিমেন্তো।

আরও পড়ুন>>>কোনো দিন ভুলব না এমন একটি বছর শেষ হলো: মেসি

পেলের বোন মারিয়া বলেন, আমরা কথা বলেছিলাম কিন্তু তিনি মৃত্যুর ব্যাপারে কিছু জানেন না। তার একটি নিজস্ব জগত আছে, সেখানে তিনি ভালোই আছেন। মাঝেমধ্যে আমি তাকে বলেছি, সেলেস্তিকা দিকোকে (পেলে) দেখতে এমন লাগে এখন। কিন্তু মৃত্যুর ব্যাপারে অবগত নন তিনি।

মারিয়া আরও বলেন, খুব কঠিনভাবে কাটছে সময়। আমরা কেউই চিরস্থায়ী নই। তবে তার চলে যাওয়ার খবর আমাদের হৃদয়কে খুব শক্ত করে তুলেছে। এটা মেনে নেয়া খুবই কঠিন। কিন্তু মৃত্যুতো ঈশ্বরের হাতে। আমরা তার সঙ্গে ছিলাম। জানতাম সে চলে যাচ্ছে। সে বলেছিল, ঈশ্বর তাকে ডাকছে।

এরআগে, ৮২ বছর বয়সে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান পেলে। ৩০ ডিসেম্বর ব্রাজিলের স্থানীয় সময় বিকেল ৩টা ২৭ মিনিটে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। পেলের মেয়ে নাসিমেন্তো ইনস্টাগ্রামে পোস্টে বাবার মৃত্যুর বিষয়টি জানিয়ে তার আত্মার শান্তি কামনা করেন।

দীর্ঘদিন কোলন ক্যান্সারে আক্রান্ত ছিলেন পেলে। এবারের কাতার বিশ্বকাপে তার দেশের খেলা দেখতে চেয়েছিলেন স্টেডিয়ামে বসে। কিন্তু চিকিৎসকের অনুমতি না পাওয়ায় পূরণ হয় না কালোমানিকের সেই ইচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top