নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না: বাইডেন

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ জুলাই ২০২৪, ১২:৪৭

ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়াই চালিয়ে যাবেন জো বাইডেন। তিনি বলেন, আমি প্রতিদ্বন্দ্বিতা করছি। ডেমোক্র্যাট দলের মনোনীত প্রার্থী আমি। আমাকে কেউ বাইরে ঠেলে দিচ্ছে না। আমিও সরে দাঁড়াচ্ছি না।

সম্প্রতি সিএনএন-এ ডনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি বিতর্কসভায় অংশ নিয়েছিলেন জো বাইডেন। সেখানে সভার মধ্যেই কার্যত ঘুমিয়ে পড়ছিলেন তিনি। শুধু তা-ই নয়, বার বার কথার খেই হারিয়ে ফেলেছেন।

ট্রাম্পের প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রসঙ্গান্তরে চলে গেছেন। সব মিলিয়ে তার বক্তব্য ছিল খুবই ছন্নছাড়া। এই পরিস্থিতিতে ডেমোক্র্য়াটদের মধ্য থেকেই গুঞ্জন শুরু হয়েছিল যে, বাইডেনের নির্বাচনি লড়াই থেকে সরে দাঁড়ানো উচিত। অনেকেই বলছিলেন, বয়সের কারণে কথায় খেই হারিয়ে ফেলছেনমার্কিন প্রেসিডেন্ট।

হোয়াইট হাউসের মুখপাত্র জানিয়েছেন, প্রেসিডেন্ট ভবিষ্য়তের জন্য় প্রস্তুত হচ্ছেন। তিনি পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার জন্য় তৈরি। তাকে নিয়ে যা যা গুঞ্জন শোনা যাচ্ছে, তার পুরোটাই গুজব।

গতকাল বুধবার থেকে প্রেসিডেন্ট জো বাইডেন সিনিয়র ডেমোক্র্যাট নেতা ও কর্মকর্তাদের আশ্বস্ত করার কাজ শুরু করেছেন। নভেম্বরের নির্বাচনে তার জায়গায় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আসতে পারেন এমন গুঞ্জনের মধ্যে তিনি হোয়াইট হাউজে কমলা হ্যারিসের সঙ্গে রুদ্ধদ্বার মধ্যাহ্ন ভোজে অংশ নিয়েছেন। এরপর তারা ফোনে দলের এক প্রচারণায় অংশ নেন যেখানে বাইডেন পরিষ্কার করেছেন যে তিনি লড়াইয়ে আছেন এবং হ্যারিসও তার সমর্থন পুনর্ব্যক্ত করেন।

এদিকে নিজের প্রচারণা দলের কাছে পাঠানো পৃথক এক ইমেইলে জো বাইডেন বলেছেন, কেউ আমাকে বাইরে ঠেলে দিচ্ছে না। আমি (নির্বাচনী লড়াই) ছাড়ছি না। আমি শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায় আছি। এছাড়া আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে সাহায্য করার জন্য সমর্থকদেরকে ‘কিছু অর্থ’ দেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top