• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বৃষ্টির আশায় নারীদের নগ্ন করে ঘোরানো হলো গ্রাম

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১, ২২:৩৬

বৃষ্টির আশায় নারীদের নগ্ন করে ঘোরানো হলো গ্রাম

দীর্ঘদিন ধরেই ভারতের মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ড অঞ্চলে বৃষ্টির দেখা মিলছে না। এমন পরিস্থিতিতে বৃষ্টির জন্য ওই অঞ্চলের দামো গ্রামে একবিংশ শতাব্দীতেও ঘটেছে ন্যক্কারজনক ঘটনা। গেল রবিবার (৫ সেপ্টেম্বর) বৃষ্টির জন্য ছয় কিশোরীকে নগ্ন করে গ্রাম ঘুরিয়েছে এলাকাবাসী। তাদের বিশ্বাস, এ কারণে বৃষ্টির দেবতা সন্তুষ্ট হবেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে এক নাবালিকাকে নগ্ন হয়ে হাঁটতে দেখা গেছে। তার পাশে একদল নারীকে ভজন গাইতে দেখা যায়।

এমন ঘটনার পর দেশটির জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর) নড়েচড়ে বসেছে। এরই মধ্যে দামোর জেলা প্রশাসনের কাছ থেকে এ সম্পর্কে রিপোর্টও চাওয়া হয়েছে।

এদিকে, দামোর জেলা প্রশাসক এস কৃষ্ণ চৈতন্য শিশু কমিশনকে রিপোর্ট জমা দেওয়ার কথাও স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, যারা ভজন গাইছে তাদের বাড়ির মেয়েরা এ কাজের সঙ্গে যুক্ত রয়েছে। বিষয়টি নিয়ে সেখানকার বাসিন্দাদের মধ্যে সচেতনতা গড়ে তোলা হবে।

অন্যদিকে দামোর পুলিশ সুপার ডিআর তেনিয়ার বলেছেন, 'বৃষ্টির আশায় স্থানীয় রীতি হিসেবে কয়েকজন কিশোরীকে নগ্ন করে ঘোরানোর খবর পুলিশের কাছে এসেছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জোর করে ওই কিশোরীদের নগ্ন করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top