তালেবান প্রধানমন্ত্রী আখুন্দের সঙ্গে দেখা করলেন কাতার পররাষ্ট্রমন্ত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১১

তালেবান প্রধানমন্ত্রী হাসান আখন্দের সঙ্গে বৈঠক করছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী আলে সানি

আফগানিস্তানে তালেবান সরকারের প্রধানমন্ত্রী মোহম্মদ হাসান আখুন্দের সঙ্গে দেখা করেছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী এবং উপ-প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আব্দুর রহমান আল সানি। এক টুইট বার্তায় এ খবর দিয়েছেন তালেবানের অন্যতম মুখপাত্র মোহাম্মদ নাঈম। দু’দেশের শীর্ষ নেতারা সৌজন্য সাক্ষাতের ছবিও প্রকাশ করেন তালেবান মুখপাত্র। তালেবানের পক্ষ থেকে সরকার প্রধানের ছবি প্রকাশ এটাই প্রথম।

তালেবানরা ক্ষমতা এসে সরকার গঠনের পর এটিই হচ্ছে সর্বোচ্চ পর্যায়ের কোন বিদেশি নেতার আফগানিস্তান সফর। ছবিতে দেখা যায়, আফগান প্রেসিডেন্ট প্রাসাদে রাষ্ট্রীয় মর্যাদায় হাসান আখুন্দের সঙ্গে সাক্ষাত করছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী আল সানি। এ সময় তালেবান পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকী, প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ ইয়াকুব মুজাহিদ এবং সিরাজুদ্দিন হক্কানী হাজির ছিলেন বলে জানান তালেবান মুখপাত্র মোহাম্মদ নাঈম।

হামিদ কারজাই এবং আব্দুল্লাহ আব্দুল্লাহ’র সঙ্গে সাক্ষাত করে কাতারের পররাষ্ট্রমন্ত্রী

আরেক টুইটবার্তায় আফগানিস্তানের জাতীয় সংহতি পরিষদ প্রধান আব্দুল্লাহ আব্দুল্লাহ জানান, দেশটির সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই-এর সঙ্গে দেখা করেছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী। টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায়, সাবেক আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাই এবং আফগানিস্তান জাতীয় সংহতি পরিষদ প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top