আইপিএলের পর্দা উঠলো আবুধাবিতে

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৮

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:

অবশেষে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩ তম আসর। উদ্বোধনী ম্যাচে আরব আমিরাতের আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে শনিবার (১৯ সেপ্টেম্বর) লড়বে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

১৩ বছরের ইতিহাসে এবারই প্রথম আইপিএলের পুরো আসর ভারতের বাইরে হতে যাচ্ছে। এর আগে লোকসভা নির্বাচনের কারণে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকা ও ২০১৪ সালে আমিরাতে নেয়া হয়েছিল আইপিএলের কিছু খেলা। কিন্তু এবার ভারতে এতগুলো দল ও খেলোয়াড়দের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয় বিধায়, পুরো আসরই আয়োজিত হচ্ছে আরেক দেশে।

এবার চলতি আসরে মাঠের চেয়ে বাইরের ঘটনাই এখন বেশি আলোচিত। আসর শুরুর আগে করোনার প্রকোপে পড়তে হয়েছে ক্রিকেটারসহ ক্লাব কর্মকর্তাদের। করোনা ভয়ে ভীত হয়ে অনেককেই নামও প্রত্যাহার করতে দেখা গেছে এবারের আসর থেকে।

করোনা ছাড়াও ‘ভারত-চীন’ সীমান্ত বিরোধের ধাক্কা লেগেছে আইপিএলে। বিরোধের জেরে ভারতে চীনা পণ্য বয়কটের হিড়িক পড়ে যায়। আসরের টাইটেল স্পন্সর থেকে সরে যেতে বাধ্য হয় চীনা মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।

করোনার কারণে এবারের আইপিএলে দর্শকদের জন্য স্টেডিয়ামের দুয়ার বন্ধ। তাই গ্যালারিতে নয়, টিভি পর্দাতেই সন্তুষ্ট থাকতে হবে ক্রিকেটপ্রেমীদের। এর আগে ২০১৪ সালে ভারতের জাতীয় নির্বাচনের কারণে আইপিএলের সপ্তম আসরের প্রথম অংশের কিছু ম্যাচ হয়েছিল আরব আমিরাতে।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ:
শেন ওয়াটসন, আম্বাতি রাইডু, ফাফ ডু প্লেসি, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), কেদার যাদভ, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, পিয়ুশ চাওলা, দীপক চাহার, শার্দুল ঠাকুর এবং ইমরান তাহির।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদভ, ইশান কিশান, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কাউল্টান নিল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট এবং জাসপ্রিত বুমরাহ।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top