এফিডিসিতে জায়েদ খানের প্রবেশ ঠেকাতে ১৮ সংগঠন একাট্টা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৭

শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান (সংগৃহীত ছবি)

নিজস্ব প্রতিবেদক:

স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার করে যখন-তখন শিল্পীদের সদস্যপদ বাতিল করা, দুর্নীতিসহ নানা অভিযোগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন জোট বেঁধেছে। তারা এফডিসিতে সাধারণ জায়েদ খানের প্রবেশ ঠেকানোর ঘোষণা দিয়েছে।

শিল্পী সমিতি থেকে অবিলম্বে সভাপতি ও সাধারণ সম্পাদকের দাবি তুলেছে ১৮ সংগঠন। কিন্তু বিষয়টিকে পাত্তা না দিয়ে মিশা সওদাগর আমেরিকা চলে গেছেন। তার এমন আচরণকে দায়িত্বজ্ঞানহীন’ বলে মন্তব্য করেছেন ১৮ সংগঠনের নেতারা।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে এ নিয়ে বৈঠকে বসেন সংগঠনগুলোর নেতারা। বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানান, মিশা সওদাগরের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরও কঠোর হয়েছে। আর জায়েদ খানের এফডিসিতে প্রবেশ বন্ধে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর লিখিত আবেদন জানানো হবে। এফিডিসিতে অপ্রীতিকর কোন কিছু না ঘটে সেজন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

জায়েদ খানের বিষয়ে খোরশেদ আলম বলেন, সংগঠনগুলো জায়েদ খানের পদত্যাগের দাবিতে উত্তাল। এতদিনেও সভাপতি ও সাধারণ সম্পাদক পদত্যাগ না করায় তারা ক্ষুব্ধ। জায়েদ খান যেন এফডিসিতে না আসেন, সে ব্যাপারে এফডিসির এমডি মহোদয়কে চিঠি দেয়ার পাশাপাশি জ্যেষ্ঠ অভিনয়শিল্পীদের সঙ্গে বৈঠকে বসবেন বলেও জানান খোরশেদ আলম।

এ বিষয়ে জায়েদ খানের প্রতিক্রিয়া জানতে চাইলে তাকে টেলিফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এনএফ৭১/এমকে/২০২০

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top