• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৈয়দপুরে দুর্ঘটনা কবলিত বিমান উদ্ধার করল সেনাবাহিনী

সৈয়দপুর থেকে | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২১, ০৪:১৭

সৈয়দপুরে দুর্ঘটনা কবলিত বিমান উদ্ধার করল সেনাবাহিনী

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে দুর্ঘটনা কবলিত বিমান উদ্ধার করল সেনাবাহিনী।

বুধবার (১৭ নভেম্বর) বেসরকারি নভোএয়ার বিমান (ফ্লাইট নং ভিকিউ-৯৬৭) ৬৯ জন যাত্রী এবং ৪ জন ত্রু নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে নামার সঙ্গে সঙ্গে বেঁকে যায় সামনের একটি চাকা। এ অবস্থায় কোনো দুর্ঘটনা ছাড়াই বিমানটিকে সফলভাবে অবতরণ করান পাইলট ক্যাপ্টেন তানভীর ইসলাম।

ওই বিমানের যাত্রী আজিজুর রহমান দুলু বলেন, রানওয়ে স্পর্শ করার সঙ্গে সঙ্গে সামনের চাকাটি বেঁকে যায়। তারপরও পাইলটের দক্ষতায় নিরাপদে অবতরণ করি। পরে বাংলাদেশ সিভিল এভিয়েশন কতৃপক্ষের অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন উদ্ধার কার্যক্রম শুরু করে।

দুর্ঘটনা সম্পর্কে অবগত হওয়ার পর ভারপ্রাপ্ত জিওসি ও এরিয়া কমান্ডার, রংপুর এরিয়া এবং কমান্ডার-১৬ পদাতিক ব্রিগেড বিএ-৪৮১০ ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শফিকুজ্জামান পিএসসি রাতেই বিমানবন্দরে উপস্থিত হন।

এসময় তাদের প্রত্যক্ষ নির্দেশনা ও ইএমই সেন্টার এন্ড স্কুলের সহযোগিতায় রাত ২টার মধ্যে বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে উদ্ধার কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেন। পরে সৈয়দপুর বিমানবন্দর উড্ডয়ন/অবতরণের জন্য উপযোগী হয় এবং স্বাভাবিকভাবে বিমানবন্দরের সকল কার্যক্রম শুরু হয়।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top