• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে এবার এইচএসসি ও সমমান পরীক্ষার্থী ২০৭০ জন

বাগেরহাট থেকে | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১, ০৪:৪০

ফকিরহাটে এবার এইচএসসি ও সমমান পরীক্ষার্থী ২০৭০ জন

বাগেরহাটের ফকিরহাট এবার উচ্চ-মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় ২ হাজার ৭০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে। উপজেলার ৪টি কেন্দ্র ও ২টি ভেন্যুতে ০২ ডিসেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য ইতিমধ্যে কেন্দ্র ও ভেন্যুগুলো সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় রেখে দেশে প্রথমবারের মতো শুধুমাত্র ঐচ্ছিক বিষয়ে ১ ঘণ্টা ৩০ মিনিটের সংক্ষিপ্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ কুমার বিশ্বাস জানান, অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ফকিরহাট কাজি আজহার আলি কলেজের ২৭১ জন ছাত্রছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

ফকিরহাট কাজি আজহার আলি কলেজের এইচএসসি পরীক্ষার কেন্দ্র সচিব ও উপাধ্যক্ষ হাওলাদার মুজিবুর রহমান বলেন, প্রত্যেক পরীক্ষার্থীকে ইনফ্রেড থার্মাল মেশিনে তাপমাত্রা মেপে ও স্যানিটাইজ করে প্রবেশ করতে হবে। কেন্দ্র থেকে এবছর খাবার পানি দেওয়া হবে না। তবে পরীক্ষার্থীরা বোতলজাত পানি সাথে নিতে পারবে কিন্তু একই বোতল একাধিক পরীক্ষার্থী ব্যবহার করতে পারবে না বলে তিনি জানান।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top