শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লক্ষ্মীপুরে মনোনয়ন বানিজ্যে তৃনমুলের ক্ষোভ, বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

লক্ষ্মীপুর থেকে | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১, ০২:৩২

লক্ষ্মীপুরে মনোনয়ন বানিজ্যে তৃনমুলের ক্ষোভ, বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন বানিজ্যের অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন আওয়ামীলীগের তৃনমুলের নেতাকর্মীরা। তৃনমুলের মতামতকে অগ্রায্য করে অযোগ্য, সুবিধাভোগী ও পকেট লোকজনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। যার ফলে তৃণমূলে এক নীরব বিদ্রোহ চলছে। আর এই নীরব বিদ্রোহের কারণেই তৃণমূলের ত্যাগী ও পরীক্ষিত নেতা কর্মীরা এখন প্রিয় দলের প্রতিপক্ষ। যার কারনে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের মধ্যে ফাটল বা বিরোধ দেখা দিয়েছে। ভেঙ্গে পরেছে চেইন অব কমান্ড। খুন, জখম, মারামারি, মামলা আর পাল্টা মামলা এখন দলের ভিতর নিত্য দিনের ঘটনা।যোগ্য, ত্যাগী, পরীক্ষিত এবং দলের জন্য নিবেদিতপ্রাণ ব্যক্তিদেরকে মনোনয়ন না দিয়ে সুবিধাবাদী ও অযোগ্য লোকদের মনোনয়ন দেওয়ায় নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি।

৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃনমুলের বর্ধিত সভায় এভাবেই দলীয় প্রার্থী মনোনয়ন বানিজ্যের বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে তুলে ধরেন তৃনমুলের নেতাকর্মীরা। সভায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের দায়িত্বশীল নেতারা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারনে তৃনমুলের মতামতকে গুরুত্ব দেওয়ার কথা ছিল। কিন্তু সেটা করা হয়নি। স্থানীয় নেতারা অর্থের বিনিময়ে তাদের পছন্দের ব্যক্তিদের নাম কেন্দ্রে পাঠিয়েছেন। আর এক্ষেত্রে জনপ্রিয়তা বা দলে তার অবদানের বিষয়টি মূল্যায়ন করা হয়নি। শুধুমাত্র যারা মোটা অংকের অর্থ দিয়েছেন, তাদের নামই কেন্দ্রে পাঠানো হয়েছে। এই বাস্তবতায় তৃণমূলের পক্ষ থেকে যারা ত্যাগী ও পরীক্ষিত, দীর্ঘদিন আন্দোলন করেছেন তারা ক্ষুব্ধ হয়েছেন। মনোনয়ন বাণিজ্য ও অযোগ্য লোককে মনোনয়ন দেওয়ার কারণেই ত্যাগী ও দলের নিবেদিত নেতারা প্রার্থী হতে বাধ্য হয়েছে।

কয়েকজন বিদ্রোহী প্রার্থী জানান, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে আওয়ামীলীগ করি। যোগ্য লোকের হাতে নৌকা তুলে দিলে কোন কথা ছিল না। কিন্তু যাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে সে ঠিকমত জামানতও পাবে না। তাই দলকে বাঁচাতে প্রার্থী হতে বাধ্য হয়েছি।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, মনোনয়ন বানিজ্য হওয়ার কোন সুযোগ নাই। তারপরও যদি হয়ে থাকে থাকলে বিষয়টি দুঃখ জনক। এবং তদন্ত স্বাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। শেষে নেতৃবৃন্দ ১৩ তারিখের মধ্যে সকল বিদ্রোহী প্রার্থীদের ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে নির্বাচন করার আহ্বান জানান।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top