• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঘোড়াঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার লাশ দাফন

ঘোড়াঘাট থেকে | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৩০

ঘোড়াঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার লাশ দাফন

দিনাজপুরের ঘোড়াঘাটে এক বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবু (৭২) শনিবার (২২ জানুয়ারি) ভোর ৬টা ২০ মিনিটে বগুড়া টি,এম,এস,এস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি দুই পুত্র ও এক কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রহাী রেখে গেছেন। মরহুম বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবুর বাদ জোহর ওসমানপুর ঈদগাহ মাঠে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

এর পর বাদ আছর তার গ্রামের বাড়ি শীধলগ্রাম (কাশিয়াতলা) গ্রামে তাঁদের পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়। এ সময় ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম উপস্থিত থেকে ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবিরের নেতৃত্বে একটি পুলিশের চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। তিনি কিছুদিন থেকেই হৃদ রোগে ভুগছিলেন।

শুক্রবার (২১ জানুয়ারি) বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবু গুরুত্বর অসুস্থ হলে উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম তার উন্নত চিকিৎসার জন্য বগুড়া টি,এম,এস,এস থেকে অত্যাধুনিক এ্যাম্বুলেন্স এনে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, ঢাকায় চিকিৎসার জন্য সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে প্রেরণ করেন। এ্যাম্বুলেন্স বগুড়া পৌঁছার পর তাঁর অবস্থায় আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষনিক তাকে বগুড়া টি,এম,এস,এস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে চিকিৎসা চলাকালীন গতকাল ভোর ৬টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবু উপজেলার শীধলগ্রাম (কাশিয়াতলা) গ্রামে এক ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযুদ্ধকালীন কমান্ডারের দায়িত্ব পালন সহ উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডারের দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। পাশাপাশি এমপি শিবলী সাদিক ঢাকায় অবস্থান করায় তাঁর জানাযায় অংশ গ্রহণ করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top