রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চট্টগ্রামে এক যুবককে খুনের দায়ে ৭ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম থেকে | প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০২:৫০

চট্টগ্রামে এক যুবককে খুনের দায়ে ৭ জনের যাবজ্জীবন

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহ মীরপুর ৫ নম্বর ওয়ার্ডের জমাদরপাড়া এলাকায় মামুনুর রশিদ মামুন এক যুবককে কুপিয়ে খুনের ঘটনায় দায়ের হওয়া মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (২০ এপ্রিল) চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দ্রুতবিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ূব খান। তিনি বলেন, মামলায় আদালতে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। রাষ্ট্র ও আসামিপক্ষে যুক্তি উপস্থাপন শেষে আজ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এরমধ্যে পাঁচ জন কারাগারে ও দুই জন পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত পাঁচ জন হলেন- আলী আজগর হৃদয়, মো. ফারুক প্রকাশ আশিক, আশরাফুল আলম সুমন, মো. আজম, ওমর উদ্দিন, শওকত হোসেন ও মো. পারভেজ। এদের মধ্যে আশরাফুল ও পারভেজ পলাতক আছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের মামুনুর রশিদ মামুন (২৬) নামে এক যুবককে কুপিয়ে খুন করা হয়। ঘটনার এক দিন পর নিহত মামুনের বড় ভাই মোহাম্মদ ইয়াসিন বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন। এতে অভিযোগ করা হয়, এলাকায় মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় মামুনকে পরিকল্পিতভাবে খুন করা হয়। জানা গেছে, মাদকের বিরোধিতা এবং আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের হাতে মামুন খুন হন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top