• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে সর্বদলীয় রাজনৈতিক সম্প্রীতি ও সহবস্থানে সমঝোতাপত্রে স্বাক্ষর

বাগেরহাট থেকে | প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ০৭:৪০

ফকিরহাটে সর্বদলীয় রাজনৈতিক সম্প্রীতি ও সহবস্থানে সমঝোতাপত্রে স্বাক্ষর

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় সব রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে শনিবার (২৩ এপ্রিল) সর্বদলীয় রাজনৈতিক আচারণ বিধির সমঝোতা পত্র স্বাক্ষরিত হয়। রাজনৈতিক দলগুলো পরস্পরের প্রতি প্রতিহিংসা, অসহিষ্ণুতা, সহিংসতা ও উগ্রপন্থা পরিহার করে সহবস্থান ও সহনশীলতা প্রদর্শন করার প্রত্যয় ব্যক্ত করে এই আচারণ বিধিতে স্বাক্ষর করেছেন।

উপজেলার সাউদা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত দি হাঙ্গার প্রজেক্ট ও পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) সহযোগিতায় অনুষ্ঠিত ‘পিস ইভেন্ট’ অনুষ্ঠানে আচারণ বিধির সমঝোতাপত্রে যে সকল রাজনৈতিক দল স্বাক্ষর করেন তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের ফকিরহাট উপজেলা শাখার সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শরীফুল কামাল কারিম, জাতীয় পার্র্টির ফকিরহাট উপজেলা শাখার সভাপতি শেখ আলাল উদ্দিন আলাল, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সভাপতি শেখ সরোয়ার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আব্দুস সালাম এবং সঞ্চালনা করেন খান মাহমুদ আরিফুল হক।

এছাড়াও পিস ইভেন্ট অনুষ্ঠানে ধর্মীয় সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপনের জন্য দুই ব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। ফকিরহাট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মিজানুর রহমান হিন্দু ধর্মাবলম্বীদের শেষকৃত্য অনুষ্ঠানের জন্য জমি প্রদান করেন। অন্যদিকে ফকিরহাট কাজি আজহার আলি কলেজের সহকারী অধ্যাপক প্রণব কুমার ঘোষ ফকিরহাট মহাসড়কে বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় মুসলিমদের নামাজ পড়ার জন্য মসজিদে ৩৫শতক জমি দান করেন। ধর্মীয় সম্প্রীতির এ দৃষ্টান্ত স্থাপনের জন্য তাদেরকে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের পক্ষ থেকে এই অনুষ্ঠানে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মিজানুর রহমান, জেলা সহিংসতা ও উগ্রপন্থা নিরসন কমিটির সভাপতি শেখ আ. হাসিব, হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু, সহকারী প্রকল্প ব্যবস্থাপক কাজী নিশাত, জেষ্ঠ্য প্রকল্প কর্মকর্তা (প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন) তুহিন আফসারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক সংগঠনের প্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যম কর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ।

এনএফ৭১/আরআর/২০২২



বিষয়: বাগেরহাট


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top