• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছে ১২০৫ জন ভূমিহীন পরিবার

নীলফামারী থেকে | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৮:৩৮

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছে ১২০৫ জন ভূমিহীন পরিবার

নীলফামারীতে ৩য় পর্যায়ে ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে ১২০৫ জন ভূমি ও গৃহহীন পরিবার। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এই তথ্য নিশ্চিত করেন।

এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নীলফামারী জেলায় ১ম পর্যায়ে ৬৩৭টি এবং ২য় পর্যায়ে ১২৫০টি গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে ১২০৫টি পরিবারের জন্য ঘর বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে সদরে ২৬০টি, ডোমারে ৮০টি, ডিমলা ৩২৩টি, জলঢাকায় ২৮০টি, কিশোরগঞ্জে ১৭৭টি ও সৈয়দপুরে ঘর পাচ্ছে ৮৫টি পরিবার। আগামীকাল মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশেরমত নীলফামারীতে এসব গৃহহীণকে ঈদ উপহার হিসেবে নতুন ঘর হস্থান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক আরও বলেন, ইতিমধ্যে ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বৃহৎ এ কর্মযজ্ঞে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা ষাটোর্দ্ধ প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। খাস জমিতে ব্যারাক নির্মাণের মাধ্যমে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে একক গৃহ নির্মাণ করা হয়েছে। ৩৯৪ বর্গফুটের একক গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ২লাখ ৪০ হাজার টাকা। নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে। দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘরে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। জীবনে প্রথমবারের মত এসব গৃহহীণরা প্রধানমন্ত্রীর দেওয়া নিজের ঘরে আনন্দের সাথে এবারের ঈদ উদযাপন করতে পারবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top