• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নওগাঁয় ট্যুরিস্ট বাস চালু করা হলো

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ মে ২০২২, ০২:০৯

নওগাঁয় ট্যুরিস্ট বাস চালু করা হলো

উত্তরের জেলা নওগাঁর বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে প্রায় অর্ধশতাধিক ঐতিহাসিক স্থাপনা। পরিবার-পরিজন নিয়ে ভ্রমণপ্রিয়রা সহজেই যাতে এসব স্থান ভ্রমণ করতে পারেন সেজন্য চালু করা হয়েছে ট্যুরিস্ট বাস।

বুধবার (৪ মে) সকাল ৯টায় শহরের মুক্তির মোড় পদ্মা কাউন্টারে ট্যুরিস্ট বাস ‘ভ্রমণ বিলাস’র উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

তিনি প্রথম দিনের যাত্রীদের রজনীগন্ধার গুচ্ছ দিয়ে শুভেচ্ছা জানান। পরে সেখান থেকে ৩৮ জন পর্যটক নিয়ে বাসটি যাত্রা শুরু করে।

জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষে বাসটি চালু করা হয়েছে।

একদিনে চারটি দর্শনীয় স্থান (আলতাদিঘী-জগদ্দলবিহার-পাহাড়পুর ও হলুদ বিহার) ভ্রমণে জেলা প্রশাসন থেকে থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ৪৫০ টাকার একটি প্যাকেজ করা হয়েছে। প্যাকেজে থাকছে সকাল-বিকেলের নাস্তা ও দুপুরের খাবার।

নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, জেলায় প্রত্নতাত্ত্বিক নিদর্শনগুলোর পাশাপাশি প্রাকৃতিক অনেক দর্শনীয় স্থান রয়েছে। পর্যটকরা সেখানে গেলে উপভোগ করাসহ অনেক কিছু জানতে পারবেন।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে চারটি দর্শনীয় স্থান ভ্রমণে একটি রুট নির্ধারণ করা হয়েছে। প্রথমে ধামইরহাট উপজেলার আলতাদিঘী এবং পাশেই জগদ্দলবিহার বিহারে যাবে। তারপর বদলগাছী উপজেলার ঐতিহ্যবাহী পাহাড়পুর বৌদ্ধবিহার হয়ে হলুদ বিহার দর্শন শেষে নওগাঁ শহরের মুক্তির মোড়ে এসে শেষ হবে। বাড়তি আকর্ষণ হিসেবে ভ্রমণের দিন বিকেলে পাহাড়পুর বৌদ্ধ বিহারে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।

ট্যুরিস্ট বাস সার্ভিস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খাঁন চিশতি, সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা কালিমী বাবু প্রমুখ।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top