• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুলিশি হয়রানির প্রতিবাদে রিকশা চালকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ জুন ২০২২, ০৩:৪৫

পুলিশি হয়রানির প্রতিবাদে রিকশা চালকদের সড়ক অবরোধ

মহাসড়কে হাইওয়ে পুলিশের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছেন সাভারের রিকশা শ্রমিকরা। এসময় পুলিশ তাদের সড়ক থেকে সরাতে গেলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

সোমবার (২৭ জুন) দুপুরের দিকে উপজেলার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

জানা গেছে, দুপুরে রিকশা চালকরা সড়কে জেড়ো হয়ে বিক্ষোভ করতে শুরু করে। এ সময় পুলিশ তাদের সড়ক থেকে সরে যেতে বলে। পুলিশ কয়েকজন রিকশা শ্রমিককে আটক করে থানায় নিয়ে গেছে এমন তথ্য ছড়িয়ে পড়লে রিকশা শ্রমিকেরা ক্ষুব্ধ হয়ে সড়কে টায়ার জালিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় পুলিশের সঙ্গে রিকশা শ্রমিকদের কথা কাটাকাটি শুরু হয়। এরই পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, রিকশা শ্রমিকদের বলেছি চাঁদাবাজি সংক্রান্ত সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে আমাদেরকে জানাতে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। তবে একজন পুলিশ সদস্য আহত হয়েছেন। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সাভার হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, মহাসড়কে নিষিদ্ধ যান চলাচল করলে তাদের তো আইন অনুযায়ী শাস্তি পেতেই হবে। শ্রমিকরা যে অভিযোগগুলো করছেন তা সত্য নয়। চাঁদাবাজির ব্যাপারে কেউ অভিযোগ না করে হঠ্যাৎ করে রিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করলো যা কখনোই কাম্য নয়। শক্ত হাতে সড়কের শৃঙ্খলা রক্ষা করায় অনেকেই অবৈধ সুবিধা আদায়ে ব্যর্থ হচ্ছেন। তাদেরই কেউ শ্রমিকদের হয়তো ব্যবহার করছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top