• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বাগেরহাট থেকে | প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০৪:০৯

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বাগেরহাটের ফকিরহাট উপজেলা কৃষি বিভাগ থেকে আমন ধানের উফশী জাতের বীজ ও সার বিতরণ করা হয়। বুধবার (২৯ জুন) বিকাল ৪ টায় ফকিরহাট উপজেলা পরিষদ অডিটোরিয়াম কৃষকদের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

ফকিরহাট কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে খারিফ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলার ৯টি ইউনিয়নে ৫০০জন কৃষকের মাঝে ২ হাজার ৫০০ কেজি বীজ, ৫ হাজার কেজি ডিএমপি ও ৫ হাজার কেজি এমওপি সার বিতরণ করা হয়।

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহীদ সুজা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. নাছরুল মিল্লাত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরত জাহান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নয়ন কুমার সেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কিষাণীগণ।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top