রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


১৩ বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জুলাই ২০২২, ০২:৪৫

১৩ বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত

দেশের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা ৮ প্রজাতির ১৩টি বণ্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে সুন্দরবনের করমজল বণ্যপ্রানী প্রজনন কেন্দ্র সংলগ্ন বনে প্রণীগুলোকে অবমুক্ত করেন প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবীর।

অবমুক্ত করা প্রাণীগুলোর মধ্যে রয়েছে- একটি অজগর, একটি মেছো বিড়াল, একটি গোখরা সাপ, একটি মদনটাক, একটি মাছমুড়াল, দুটি বানর, তিনটি তক্ষক ও চারটি কালিম পাখি।

করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবীর বলেন, অভিযান চালিয়ে নড়াইল জেলার নিরিবিলি পিকনিক স্পট থেকে একটি অজগর, একটি মেছো বাঘ, দুটি বানর ও উদ্ধার করা হয়। এছাড়া অন্যসব প্রাণী দেশের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয়। এসব প্রাণী কর্তৃপক্ষের নির্দেশে দুপুরে করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের পাশের বনে অবমুক্ত করা হয়।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top