• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পশ্চিম সুন্দরবন থেকে ১০ জেলে আটক

নিশি রহমান | প্রকাশিত: ২ ফেব্রুয়ারী ২০২৩, ২২:৩৮

সুন্দরবন

সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় প্রজনন মৌসুমে কাঁকড়া ধরার অভিযোগে ১০ জেলেকে আটক করেছে বন বিভাগ। জেলেদের ব্যবহৃত ১৫টি নৌকা এবং নিষিদ্ধ জাল, বিভিন্ন প্রজাতির মাছ ও কাঁকড়া জব্দ করেছেন বনকর্মীরা।

আরও পড়ুন>>> খুলনায় পৃথক পৃথক দুর্ঘটনায় ২জন নিহত

গতকাল (০১ ফেব্রুয়ারি) পশ্চিম সুন্দরবনের মাটির ভারানী, পাকড়াতলী চর ও মাটির খাল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে । 

আটক জেলেরা হলেন- উপজেলার গাবুরা ইউনিয়নের ১০ নম্বর সোরা গ্রামের মুছা গাজীর ছেলে মহিউদ্দীন গাজী, খালেক গাজীর ছেলে আব্দুল হক গাজী, করিম বক্সের ছেলে আব্দুল হাই, হান্নান শেখের ছেলে শাহাজান ও ওসমান, আল আমিন মোড়লের ছেলে আবুল কালাম ও শামিম, রহিম মোল্লার ছেলে করিম মোল্লা, বদির শেখের ছেলে আবু সাইদ শেখ এবং প্রতাপনগর গ্রামের আব্দুল খালেক ফকিরের ছেলে জহুরুল ইসলাম। 

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক একেএম ইকবাল হোসেন চৌধুরী জানায়, প্রজনন মৌসুমে কাঁকড়া ধরার অভিযোগে বুড়িগোয়ালিনী স্টেশনের সদস্যরা তাদের আটক করেছে। আটক জেলেদের বন আইনে সাতক্ষীরা আদালতে পাঠানো হয়েছে। এছাড়া জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়েছে। 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top